২৬ এপ্রিল, ২০১৭ ২১:০১

অবিশ্বাস্য দামে সামরিক গাড়ি বিক্রি করছে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

অবিশ্বাস্য দামে সামরিক গাড়ি বিক্রি করছে যুক্তরাষ্ট্র

সংগৃহীত ছবি

খুবই অল্প দামে কয়েকটি 'স্ল্যান্ট ব্যাক হামভিস' গাড়ি বিক্রি করতে চলেছে মার্কিন সেনাবাহিনী। Gov Planet নামে একটি অনলাইন মার্কেটপ্লেসে মার্কিন সেনার এই গাড়িগুলি নিলামে উঠতে চলেছে। মাত্র ১০ হাজার ডলারে বিক্রি হবে এই স্ল্যান্ট ব্যাক হামভিসগুলি।

আগামী দু’মাসের মধ্যেই এই গাড়িগুলি এত কম দামে কিনে নেওয়ার সুযোগ থাকবে। এই স্ল্যান্ট ব্যাক হামভিসগুলি বাজারে খুব একটা দেখতে পাওয়া যায় না। মার্কিন সেনার কয়েকটি হামভিসকে এমনভাবে নতুন করে তৈরি করা হয়েছে যাতে এই গুলি চিকিৎসার জন্য কিংবা সেনাবাহিনীর যাতায়াত ব্যবস্থার জন্য ব্যবহার করা যাবে।

মার্কিন সেনা এই গাড়িগুলিকে খুবই মজবুত ভাবে তৈরি করেছে। গাড়িগুলি যুদ্ধক্ষেত্রে এতটাই কার্যকরী এবং মজবুত যে বাজারে এর দাম অনেক। সেই আসল দাম থেকে অনেক কম দামেই মার্কিন সেনা এই গাড়িগুলি বিক্রি করছে। গাড়িগুলি প্রথমে যেভাবে ডিজাইন করা হয়েছিল, সেগুলিকে আবার নতুন করে মডিফাই করার পর আরও মজবুত হয়ে উঠেছে। গাড়িগুলির পিছনের ঢাল এমন ভাবে বাক্সের মত তৈরি যে, এই ঢালগুলি বিস্ফোরণ এড়িয়ে যেতে পারে। এই গাড়িতে ওয়াইড ফায়ারিং রেঞ্জে রুফটপ গুলিবর্ষণের সুবিধাও আছে।

মার্কিন সেনার কাছে মাত্র ১০০টি স্ল্যান্ট ব্ল্যাক হামভিস আছে। তাই আগামী দু’মাসেরমধ্যেই সবকটি বিক্রি হয়ে যাবে বলে আশা করছে। মার্কিন সেনার আরও অনেক সামগ্রী এই নিলামে উঠবে বলে জানা গিয়েছে।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

বিডি প্রতিদিন/২৬ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর