শিরোনাম
২৬ এপ্রিল, ২০১৭ ২২:১৮

২০২০ সালের মধ্যে আসছে উবারের উড়ন্ত গাড়ি

অনলাইন ডেস্ক

২০২০ সালের মধ্যে আসছে উবারের উড়ন্ত গাড়ি

সংগৃহীত ছবি

আগামী তিন বছরের মধ্যে বছরের মধ্যে উড়ন্ত গাড়ির পরীক্ষা চালাবে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, ২০২০ সাল নাগাদ বাস্তবে আকাশ পথে চলবে এই গাড়ি। ডালাসে মঙ্গলবার এক সামিটে এসব জানিয়েছে উবার।

এ ব্যাপারে উবারের প্রধান পণ্য কর্মকর্তা জেফ হলডেন বলেন, ‘আপনি যদি ৫-১০ বছর ধরে কোনো বীজ বপন না করেন তাহলে ৫ থেকে ১০ বছরের মধ্যে কোনো প্রতিষ্ঠানও পাবেন না।’ উবার ইতোমধ্যে স্বচালিত গাড়ি প্রকল্পেও বিনিয়োগ করেছে। আর ২০২৩ সালে উড়ন্ত গাড়ির নেটওয়ার্ক এর কার্যক্রম পুরো মাত্রায় শুরু করবে তারা।

এসময় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, তারা এই উড়ন্ত গাড়ি প্রদর্শনের জন্য ডালাস এবং দুবাই শহরের সাথে অংশীদারিত্ব করেছে এবং এই উড়ন্ত গাড়ি উন্নয়ন এবং সরবরাহের জন্য অ্যাভিয়েশন কোম্পানির সাথে চুক্তি করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি বিশ্বাস করে, উড়োজাহাজে বিনিয়োগ এর ব্যবসার সুরক্ষার জন্য অত্যাবশ্যক। পাশাপাশি প্রতিষ্ঠানটির মতে, পরিবহন মানুষের দৈনন্দিন জীবনের একটি অংশ আর উড়ন্ত গাড়িতে যাতায়াত মূল্য তাদের বর্তমান উবার রাইডের সমানই হবে। 

উল্লেখ্য, গত অক্টোবারে উবার তাদের উড়ন্ত গাড়ির এই উচ্চাভিলাসী ভিশন প্রকাশ করেছিল। বলা হয়েছিল টেকনিক্যালি উল্লম্ব টেকঅফ এবং অবতরণ (ভিটিওএল) হিসাবে পরিচিত এই যান অবিশ্বাস্যভাবে দ্রুত এবং সস্তায় যাত্রী পরিবহন করতে পারবে। 

সূত্র: সিএনএন


বিডি-প্রতিদিন/২৬ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর