২০ মে, ২০১৭ ১৮:৪১

ফের নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক

ফের নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ

ফাইল ছবি

হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের কখনও একঘেয়ে হতে দেয় না। প্রতিনিয়ত কিছু না কিছু ফিচার এনে তাক লাগিয়ে দেয়। অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফের নয়া ফিচার নিয়ে হাজির হল এই মেসেজিং অ্যাপ। এবার এই অ্যাপে চ্যাটের অভিজ্ঞতা হবে আরও মজাদার।

নতুন এই ফিচারে এবার থেকে তিনজন হোয়াটসঅ্যাপ ইউজারকে পিন আপ করে রাখতে পারবেন অতি অনায়াসে। ঠিক যেমন ফেসবুকে কোনও পোস্ট পিন টু টপ করে রাখা যায়, সেভাবে। যে চ্যাট পিন আপ করতে চান, সেই চ্যাটের উপর ক্লিক করে হোল্ড করুন। তাহলেই ডানদিকে উপরে ‘পিন’-এর একটি অপশন দেখতে পাবেন। সেটি সিলেক্ট করে নিলেই চ্যাট বক্সের ডানটিকে চ্যাটটি পিন আপ হয়ে থাকবে।

গ্রুপ মেসেজের ক্ষেত্রেও একইভাবে চ্যাট পিন আপ করা যাবে। এরপর অন্যান্যদের থেকে যত মেসেজই আসুক না কেন, প্রথম তিনে আপনার প্রিয়জনেরাই স্থান পাবেন। আর স্ক্রোল করে খোঁজার প্রয়োজন হবে না। পরে একই পদ্ধতিতে চ্যাট আনপিন করে নিতেও পারবেন।

চলতি মাসের শুরুর দিকে অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ বিটায় এই ফিচারটি পরীক্ষা করে দেখা হচ্ছিল৷ সেই পরীক্ষায় সাফল্য পেতেই ফিচারটি বাজারে আনা হল। গুগল প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপ আপডেট করে নিলেই আপনার স্মার্টফোনে এই অপশনটি চলে আসবে।

 


বিডি প্রতিদিন/ ২০ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর