২৪ মে, ২০১৭ ০৩:১৯

একসঙ্গে নোটিফিকেশন হবে ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের

অনলাইন ডেস্ক

একসঙ্গে নোটিফিকেশন হবে ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের

ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম-এই তিন সোশ্যাল সাইটের নোটিফিকেশন এবার একসঙ্গে একটি নির্দিষ্ট জায়গায় দেখা যাবে। ফেইসবুক কর্তৃপক্ষ মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের মতো অ্যাপগুলো ফেসবুকের সঙ্গে এক করার জন্য পরীক্ষা চালাচ্ছে। যেন একটি অ্যাপ ব্যবহার করেই সব অ্যাপের নোটিফিকেশন দেখা যায়। ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের নোটিফিকেশন একসঙ্গে পেতে ফেইসবুক অ্যাপে নতুন একটি বৈশিষ্ট্য অ্যাড করা হচ্ছে।

নতুন এই অ্যাপ তৈরি করার প্রধান কারণ হচ্ছে, ফেইসবুকের ফিচারের ইউজ বাড়াতে উৎসাহিত করা এবং এ ধরনের সুবিধার মাধ্যমে ফেইসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের নোটিফিকেশন চেক করাটাও সহজ করার জন্যে। 

নতুন এই সুবিধাটি পেতে ইউজারদের ফোনে থাকা ফেইসবুক অ্যাপটি আপডেট করতে হবে। তারপর নিউজফিডের ওপরের ডান দিকে একটি ‘সার্কেল’ আইকন দেখা দেবে। কোনো আনসিন করা নোটিফিকেশন থাকলে তা ওই সার্কেলে দেখা যাবে। এমনকি সার্কেলের ওপরে ক্লিক করে ইউজাররা ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের যে কোনও একটিতে এন্টার করতে পারবেন। 

ফেসবুক তরফ থেকে জানিয়েছে, ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম ইউজারের যেন একটি নির্দিষ্ট জায়গা থেকেই সহজে সবগুলো ফিচারে যেতে পারে, সে জন্য তারা বর্তমানে এ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। তাই সবাই এখনই এই নতুন নোটিফিকেশন ইউজ করতে পারবে না।
 


বিডি প্রতিদিন/২৪ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৭

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর