২৪ জুন, ২০১৭ ১৬:৫৪

বড় মাপের সুবিধাসহ নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক

বড় মাপের সুবিধাসহ নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

প্রতীকী ছবি

নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এতদিন শুধু ছবি, অডিও, ভিডিও, ডক-পিপিটি-পিডিএফ ফাইল হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে শেয়ার করা যেত। কিন্তু এবার থেকে যেকোনও ধরনের এবং যেকোনও সাইজের ফাইল, যেমন apk, mp3, zip ইত্যাদি শেয়ার করা যাবে।

‘ওয়াবেটাইনফো’ সূত্রে জানা গেছে, এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ এই ফিচারটি পরীক্ষামূলকভাবে চালাচ্ছে। খুব শীঘ্রই এই সুবিধা আইওএস, অ্যানড্রয়েড, এবং উইন্ডোজের সব ফোনেই পাওয়া যাবে।

এতদিন পর্যন্ত কোনও বড় ফাইল শেয়ার করতে গেলে, প্রথমে ক্লাউডে সেই ফাইলটি আপলোড করতে হত এবং তার পরে সেই লিঙ্কটি মেসেঞ্জারে পাঠাতে হতো। সম্পূর্ন ব্যাপারটিই অনেক সময়সাপেক্ষ ছিল। তাই এবার কম সময়ে বড় মাপের ফাইল পাঠাতে হোয়াটসঅ্যাপে এই নতুন ফিচার যুক্ত হয়েছে।

এতদিন ছবি, অডিও, ভিডিও যেভাবে অ্যাটাচ করে পাঠানো যেত, নতুন ফিচারটি যুক্ত হলে বড় মাপের ফাইলগুলিও একই ভাবেই পাঠানো যাবে। এখন অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে সর্বাধিক ১০০ এমবি, আইওএসের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে ১২৮ এমবি, এবং উইন্ডোজের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে ১০৪ এমবি ফাইল পাঠানো য়ায়। কিন্তু নতুন সুবিধা আসলে, এর থেকে বড় মাপের ফাইলগুলিকে কমপ্রেস করার প্রয়োজন পড়বে না।

‘ওয়াবেটাইনফো’ সূত্রে আরও জানা গেছে, গ্রুপ চ্যাটের সাইজ লিমিট বাড়ানো হতে পারে। এ ছাড়া, হোয়াটসঅ্যাপ রিকল/রিভোক অপশন যুক্ত করার জন্য কাজ করছে। অনেক সময়েই, কারোর ডিপি দেখতে গিয়ে তার কাছে হোয়াটসঅ্যাপ কল চলে যায়। কিন্তু এই রিভোক অপশনের মাধ্যমে এই ভুল এড়ানো যাবে।   

 

বিডি-প্রতিদিন/ ২৪ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৪

সর্বশেষ খবর