২৭ জুন, ২০১৭ ২৩:৫৭

নাসা বলছে এলিয়েনরা পৃথিবীর দিকে আসছে!

অনলাইন ডেস্ক

নাসা বলছে এলিয়েনরা পৃথিবীর দিকে আসছে!

প্রতীকী ছবি

এলিয়েন নিয়ে ধোয়াশার সুরাহা হয়নি আজও অবধি। প্রশ্ন থাকছে বিশ্বব্রহ্মাণ্ডে কি মানব জাতিই একমাত্র? নাকি কোনও এক সুদূর গ্রহে রয়েছে মানুষ কিংবা মানুষের মত অন্য কেউ! সে প্রশ্নের উত্তরও অধরা। 

মহাকাশ বিজ্ঞানীদের দিকে পানে অনুসন্ধিৎসু মানব জাতি। তবে এবার নাকি সে প্রশ্নের উত্তর মিলবে এমন ইতিবাচক সম্ভাবনার কথা জানাচ্ছে নাসা।  

বিশ্বের অন্যতম হ্যাকার গ্রুপ ‘অ্যানোনিমাস’ এর দাবি, গোটা বিশ্বকে চমকে দিয়ে ভিনগ্রহীদের অস্তিত্বের খবর দিতে নাকি গোপনে প্রস্তুত হচ্ছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা।

বিশ্বের একাধিক জঙ্গি সগঠনের তথ্য ফাঁস করেছে এই অ্যানোনিমাস। আইএসের বিরুদ্ধে রীতিমত জিহাদ ঘোষণা করেছে তারা। এবার তারাই তাদের ওয়েবসাইটে লিখেছে যে ‘নাসা বলছে এলিয়েনরা আসছে!’ একটি ভিডিওতেও এমনটা দাবি করেছে তারা। ভাঙা ভাঙা যান্ত্রিক গলায় অ্যানোনিমাসের তরফ থেকে বলা হয়েছে, শীঘ্রই ভিনগ্রহীদের নিয়ে বড়সড় ঘোষণা করতে চলেছে নাসা। গোপনে চলছে তার প্রস্তুতি।

অ্যানোনিমাসের দাবি, নাসার বিজ্ঞানী থমাস জুরবিউকেন বলেছেন, ‘নাসার সাম্প্রতিক কিছু আবিষ্কারই বলে দিচ্ছে যে আমরা এলিয়েন লাইফের অনেক কাছাকাছি পৌঁছে গেছি। ’ 

তিনি আরও বলেন, ২৫ বছর আগেও আমরা জানতাম না যে সৌরজগতের বাইরে আরো গ্রহ আছে। আর আজ আমরা সূর্যের কক্ষপথের বাইরে প্রায় ৩৪০০ গ্রহ আবিষ্কার করে ফেলেছি। আরও আবিষ্কার করে চলেছি। ’ 

সূত্র: ইন্ডিপেন্ডেন্ট ও ডেইলি মেইল
বিডি প্রতিদিন/ ২৭ জুন, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর