১৯ জুলাই, ২০১৭ ১১:২০

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সর্তকবার্তা

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সর্তকবার্তা

হোয়াটসঅ্যাপেই পাতা আছে ফাঁদ! সাবধান না হলে হ্যাক হতে পারে আপনার ব্যাংক অ্যাকাউন্টের যাবতীয় গোপন নথি। আর তারপরই চুরি যেতে পারে আপনার গচ্ছিত সঞ্চয়। এখনও পর্যন্ত ইংল্যান্ডেই এই জনপ্রিয় সোশ্যাল অ্যাপকে ব্যবহার করে ব্যাংক ডিটেলস হ্যাক করার ঘটনা ঘটেছে। 

বিভিন্ন দেশের হোয়াটঅ্যাপ ব্যবহারকারীদের কেউই এখনও সাইবার হ্যাকারদের এই অপরাধের শিকার হয়নি। তবুও, আগাম সতর্ক বার্তা জানিয়ে হোয়াটসঅ্যাপের শীর্ষ কর্তারা গোটা বিশ্বের ১০০ কোটির ওপর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্যই জারি করেছে সাবধান বার্তা। 

'আমাদের নথি অনুযায়ী আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহারের এক বছরের ট্রায়াল পিরিয়ডের মেয়াদ শেষ। আর এর কারণে আপনার হোয়াটসঅ্যাপ থেকে আর কোনও ম্যাসেজের আদান-প্রদানও হবে না। কোনও রকম প্রতিবন্ধতা ছাড়া, বিরামহীনভাবে পরিসেবা চালিয়ে যেতে হোয়াটসঅ্যাপ সাবস্ক্রাইব করুন...', এই ম্যাসেজের মাধ্যমেই ফাঁদ পেতেছে হ্যাকাররা। 

হোয়াটসঅ্যাপ জানাচ্ছে, এই ধরনের ম্যাসেজ পেলে তা এড়িয়ে চলুন। হোয়াটসঅ্যাপ থেকে এও জানানো হয়েছে, যে বা যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে এই সাইবার অপরাধ সংগঠিত করছে তাদের খুঁজে বার করা এবং যাবতীয় ব্যবস্থা নিতে তারা বদ্ধপরিকর।

বিডি প্রতিদিন/১৯ জুলাই ২০১৭/আরাফাত

সর্বশেষ খবর