২০ আগস্ট, ২০১৭ ০৩:০০

স্ত্রীকে কীভাবে সময় দেবেন তা ফাঁস করলেন জাকারবার্গ!

অনলাইন ডেস্ক

স্ত্রীকে কীভাবে সময় দেবেন তা ফাঁস করলেন জাকারবার্গ!

ফাইল ছবি

দ্বিতীয় বারের মতো বাবা হচ্ছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এটা পুরনো খবর। তবে বাবা হওয়ার অনেক আগে থেকেই আসন্ন সন্তান এবং স্ত্রীকে কীভাবে সময় দেবেন তা ফাঁস করলেন জাকারবার্গ। 

নিজের ফেসবুক পেজে তিনি জানান দু’মাসের জন্য পিতৃত্বকালীন ছুটিতে থাকবেন। বছর শেষে জুকারবার্গের দ্বিতীয় সন্তান হওয়ার কথা। ফেসবুকের সিইওর বার্তায় স্পষ্ট, তাঁর আর তর সইছে না।

১৮ আগস্ট নিজের ফেসবুক ওয়ালে প্যাটারনিটি লিভ নিয়ে নিজের আবেগ তুলে ধরেন ফেসবুক কর্তা। সেখানে জানান, প্রথম সন্তান ম্যাক্স যখন পৃথিবীর আলো দেখেছিল তখন তিনি দু’মাসের জন্য ছুটি নিয়েছিলেন। জন্মানোর পর ম্যাক্সের সঙ্গে বেশ কিছু দিন কাটানো ছিল দুর্দান্ত এক অভিজ্ঞতা। আমাদের নতুন কন্যা আসছে। ঠিক করেছি ফের দু’মাসের জন্য পিতৃত্বকালীন ছুটি নেব। স্ত্রী প্রিসিসিলা ও নতুন অতিথির সঙ্গে ভালমতো ভাব জমে যাবে। তাঁর ছুটির ক্ষেত্রে অবশ্য যুক্তি দিয়েছেন জাকারবার্গ। 

ফেসবুক সিইও জানান গবেষণা বলছে যারা চাকরিজীবী, সন্তান হওয়ার সময় তাদের স্ত্রী এবং নবজাতকদের পাশে থাকা জরুরি। এই কারণে ফেসবুক সংস্থার কর্মীদের চার মাস করে সবেতন মাতৃত্বকালীন ও পিতৃত্বকালীন ছুটি দেয়। দীর্ঘ পোস্টের শেষে জাকারবার্গ প্রথম সন্তান ম্যাক্সের একটি ছবি জুড়ে দেন। দ্রুত সেই ছবি ও পোস্ট ফেসবুকে সাড়া ফেলে দেয়। ১২ ঘণ্টার মধ্যে তা শেয়ার করেন ১৫ হাজার জন। লাইক হয় প্রায় ৬ লাখ।

জাকারবার্গ দম্পতির প্রথম সন্তান মেয়ে। দ্বিতীয়টিও কন্যা হতে চলেছে। গত মার্চে নিজেই দ্বিতীয় সন্তানের খবর দিয়েছিলেন জাকারবার্গ। তখন তিনি জানিয়েছিলেন ম্যাক্সের জন্য বোনের মতো উপহার আর কিছু হতে পারে না। তবে প্রথম সন্তান হওয়ার আগে জাকারবার্গপত্নী প্রিসিসিলার তিনবার গর্ভপাত হয়েছিল। মার্কের কথা অনুযায়ী ডিসেম্বরে দ্বিতীয় সন্তান আসছে। এখন থেকেই তাঁর মন পড়ে বছরের শেষ লগ্নের দিকে।

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর