১৯ অক্টোবর, ২০১৭ ১৩:০৫

বাংলাদেশে চালু হলো পেপ্যালের জুম সার্ভিস

অনলাইন ডেস্ক

বাংলাদেশে চালু হলো পেপ্যালের জুম সার্ভিস

বাংলাদেশে অনলাইনভিত্তিক জনপ্রিয় অর্থ লেনদেন (পেমেন্ট) ব্যবস্থা পেপ্যালের জুম সার্ভিস চালু হয়েছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'পেপাল+জুম সার্ভিস লঞ্চিং সিরিমনি অ্যান্ড ফ্রিল্যান্সারস কনফারেন্স' শীর্ষক অনুষ্ঠানে এ সেবার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোনালী, রুপালী, অগ্রণী, জনতা, উত্তরা, সিটি ও পুবালী ব্যাংকে প্রাথমিকভাবে এ সেবা চালু হয়েছে। শীঘ্র অন্যান্য ব্যাংকগুলোতেও এ সেবা চালু করা হবে।

বিশ্বের ২০৩টি দেশে পেপাল সেবা চালু আছে। এর মধ্যে মাত্র ২৯টি দেশে পেপালের পূর্ণাঙ্গ সেবা চালু আছে। ১০৩টি দেশে শুধু ইনবাউন্ড সেবা চালু রয়েছে। বাংলাদেশও ইনবাউন্ড সেবায় যুক্ত হলো।

এর মাধ্যমে দেশের বাইরের পেপ্যাল অ্যাকাউন্টধারীরা সহজেই তার অ্যাকাউন্ট থেকে সরাসরি জুম গ্রাহকের একাউন্টে অর্থ পাঠাতে পারবেন (ইনবাউন্ড)। প্রতিবার সর্বোচ্চ ১০ হাজর মার্কিন ডলার লেনদেন করা যাবে। প্রতি লেনদেনে এক হাজার মার্কিন ডলার পর্যন্ত মাত্র ৪ দশমিক ৯৯ মার্কিন ডলার ফি লাগবে এবং এক হাজার মার্কিন ডলারের ওপর লেনদেনের ক্ষেত্রে আর কোনো ফি দিতে হবে না।

বিডি প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর