২০ মার্চ, ২০১৮ ১২:৩১

উবারের চালকবিহীন গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু

অনলাইন ডেস্ক

উবারের চালকবিহীন গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য অ্যারিজোনায় উবারের চালকবিহীন গাড়ির ধাক্কায় এক নারী মারা গেছেন। স্থানীয় সময় রবিবার এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় উবারের গাড়িটি ৪০ কিলোমিটার বেগে ছুটছিল। সামনে মানুষ থাকলেও গাড়িটি গতি কমায়নি। নিহত পথচারীর নাম ইলাইন হার্জবার্গ। ধারণা করা হচ্ছে, ৪৯ বছর বয়সী এই নারী গৃহহীন ছিলেন। দুর্ঘটনার পরে তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

পুলিশ এক বিবৃতিতে জানায়, সংঘর্ষের সময় গাড়িটি অটোনোমাস (স্বয়ংক্রিয়) মোডে থাকলেও তা নিয়ন্ত্রণ করছিলেন একজন নিরাপত্তা চালক। তার নাম রাফায়েল ভাসকুইজ।

উবার প্রধান দারা খোশরুশাহী এক টুইট বার্তায় এ ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে উল্লেখ করেছেন।

উবার জানিয়েছে, দুর্ঘটনার পর তারা অ্যারিজোনা, পিটাসবার্গ, সানফ্রানসিসকো, টরেন্টোতে স্বয়ংক্রিয় গাড়ির পরীক্ষা-নিরীক্ষা চালানো বন্ধ রেখেছে। গত বছর মে মাসেও একটি স্বয়ংক্রিয় ভলভো গাড়ি দুর্ঘটনায় পড়লেও স্বয়ংক্রিয় গাড়ি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানো বন্ধ রাখে উবার।শুধু উবার নয়, জেনারেল মোটরস, টেসলা, ওয়াইমোর মতো বড় বড় গাড়ি নির্মাতা কোম্পানিগুলোও স্বয়ংক্রিয় গাড়ির উন্নতি ঘটাতে বিশাল অংকের টাকা বিনিয়োগ করেছে। যুক্তরাষ্ট্রে অনেক প্রদেশই নিজেদের রাস্তায় এই কোম্পানিগুলোকে স্বয়ংক্রিয় গাড়ি চালানোর অনুমতি দিয়েছে। কিন্তু গাড়িগুলো চলাচলের উপযোগী হওয়ার আগেই তা রাস্তায় নামানোতে দেখা দিয়েছে শঙ্কা।

বিডিপ্রতিদিন/ ২০ মার্চ, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর