শিরোনাম
২৭ এপ্রিল, ২০১৮ ১০:১৬

বিকাশের শেয়ার কিনছে আলিবাবা, চুক্তি সই

অনলাইন ডেস্ক

বিকাশের শেয়ার কিনছে আলিবাবা, চুক্তি সই

সংগৃহীত ছবি

চীনা বহুজাতিক কোম্পানি আলিবাবা গ্রুপের আরেক প্রতিষ্ঠান আলি পের সঙ্গে চুক্তি হয়েছে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের। বিকাশের বিশ শতাংশ শেয়ার কিনছে তারা।

গতকাল রাজধানীর একটি হোটেলে চুক্তিসই অনুষ্ঠান হয়। পরে বিকাশের মূল প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন বলেন, বিকাশের শেয়ারের ৫১ শতাংশ ব্র্যাক ব্যাংকেরই থাকছে। বাকি ৪৯ শতাংশ শেয়ার মালিকদের মধ্যে মানি ইন মোশন (মিম), ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন ও বিল অ্যান্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশনের ছেড়ে দেয়া শেয়ার থেকে পাবে আলি পে।

প্রযুক্তি বিনিময় নিয়ে আলিবাবার অঙ্গ প্রতিষ্ঠান অ্যান্ট ফাইন্যান্সিয়ালের সঙ্গে বিকাশের ওই চুক্তি সই হয়। বিকাশের পক্ষে এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদির এবং অ্যান্ট ফাইন্যান্সিয়ালের পক্ষে এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডগলাস ফেগান চুক্তিতে সই করেন।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদির বলেন, আমাদের অর্থ লেনদেনের পয়েন্ট এখন হাঁটার দূরত্বে চলে এসেছে। সেটাকে আরো সহজতর করতে আমরা এই চুক্তি করেছি।

এর আগে চুক্তিসই অনুষ্ঠানে অ্যান্ট ফাইন্যান্সিয়ালের নির্বাহী চেয়ারম্যান এরিক জিং বলেন, বিকাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অনেক দূর এগিয়েছে। আর বিশ্বের ৪০টি দেশের ৮০ কোটি গ্রাহককে সেবা দিয়ে যাচ্ছে অ্যান্ট ফাইন্যান্সিয়াল। 

বিডি প্রতিদিন/২৭এপ্রিল ২০১৮/ওয়াসিফ

সর্বশেষ খবর