১৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৫৬

ঘুমানোর জন্য ১০ লাখ টাকার প্রস্তাব নাসার!

অনলাইন ডেস্ক

ঘুমানোর জন্য ১০ লাখ টাকার প্রস্তাব নাসার!

প্রতীকী ছবি

ঘুমাতে কে না ভালবাসেন। প্রতিদিনের কর্মব্যস্ত জীবন, আর সকাল থেকে রাত পর্যন্ত অফিসে বসের চোখ রাঙানির মাঝখানে যদি একটু ঘুমিয়ে নেওয়া যেত কিংবা প্রত্যেকদিন সূর্য ওঠার আগেই তড়িঘড়ি বিছানা ছেড়ে উঠে অফিস যাওয়ার জন্য তৈরি হতে না হত? কী ভালই না হত।

আসলে জীবনে সকলেই খোঁজে একটা আরামের চাকরি। যাতে বেশি পরিশ্রম করতে হবে না, অথচ মাস গেলে মোটা টাকার বেতন চলে আসবে আপনার অ্যাকাউন্টে। এমন চাকরির স্বপ্ন দেখেন না এমন মানুষ পাওয়া বোধ হয় দুষ্কর। তাছাড়া আরাম এবং ঘুম প্রিয় মানুষের তো আর অভাব নেই। 
এমন অনেক মানুষ পাবেন যারা সারাদিন বেমালুম ঘুমিয়ে কাটিয়ে দিতে পারেন। সেই সব মানুষের জন্য একটা অসাধারণ চাকরির প্রস্তাব নিয়ে এল নাসা। হ্যাঁ ঠিকই দেখেছেন, আর কেউ নই মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা।

নাসার নতুন প্রস্তাব। আপনাকে টানা ৭০ দিন কাটাতে হবে বিছানায় শুয়ে শুয়ে। আপনি যতক্ষণ খুশি ঘুমাতে পারেন। কোনও অসুবিধা নেই। আর এই ৭০ দিন ঘুমানোর জন্য আপনি পাবেন ১২ হাজার ইউরো। অর্থাৎ প্রায় ১০ লাখ টাকা। ভাবতে পারছেন শুধুমাত্র ঘুমানোর জন্য এত টাকা। 

আসলে নাসার বিজ্ঞানীরা নতুন করে গবেষণা করতে চাইছেন, বিছানায় শুয়ে থাকা অবস্থায় মানুষের শরীরের ওজনের কোনও তারতম্য হয় কিনা। টানা ঘুমিয়ে থাকলেন মানবদেহ কীভাবে পরিবর্তিত হয় সেটাই মূলত গবেষণার বিষয়। আর সেকারণেই ঘুম প্রিয় মানুষ প্রয়োজন নাসার। 

কিন্তু সমস্যা একটাই আপনি এই ৭০ দিন বিছানা ছেড়ে উঠতে পারবেন না। খাওয়া-দাওয়া, গোসল সবকিছু আপনাকে করতে হবে শুয়ে। প্রকৃতির ডাকে সাড়া দিতে বিছানা ছাড়া যাবে কিনা সেটা অবশ্য জানানো হয়নি।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর