Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১০:১৬ অনলাইন ভার্সন
যানজট এড়াতে এবার উবারের ফ্লাইং ট্যাক্সি!
অনলাইন ডেস্ক
যানজট এড়াতে এবার উবারের ফ্লাইং ট্যাক্সি!

অফিসে পৌঁছানোর জন্য যদি আপনাকে বাসে চাপতে না হত! যদি গরম, সহযাত্রীদের ঘামের দুর্গন্ধ ও ট্র্যাফিক জ্যাম ছাড়াই পৌঁছে যাওয়া যেত কর্মস্থলে, তাহলে কেমন হত? এবার যাত্রীদের সময় বাঁচাতে ও ট্র্যাফিক জ্যাম এড়িয়ে দ্রুত গন্তব্যে পৌঁছে দিতে আসছে উবারের ফ্লাইং ট্যাক্সি! আপনি অ্যাপের মাধ্যমে কল দিলে কিছুক্ষণের মধ্যেই হাজির হবে আন্তর্জাতিক রাইড শেয়ারিং কোম্পানি উবারের গাড়ি। আর প্রয়োজনে আপনার বাড়ির লেনেই ল্যান্ড করবে এটি!

আপনি যেখান থেকে কল দিবেন সেখানে স্বয়ংক্রিয়ভাবে উড়ে আসবে এটি। এরপর উপযুক্ত স্থান দেখে অবতরণ করে দরজা খুলে দেবে। আপনি উঠে বসার সাথে সাথে দরজা বন্ধ করে আপনাকে নিয়ে উড়ে গিয়ে গন্তব্যে পৌঁছে দেবে। যেহেতু এতে কোনো চালক থাকবে না তাই স্বয়ংক্রিয়ভাবে ভাড়া কেটে নেয়া হবে আপনার ডেবিট অথবা ক্রেডিট কার্ড থেকে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, মানুষের জীবনযাত্রা যতটুকু সহজ করা সম্ভব তা তারা করার চেষ্টা করবে।

কোম্পানিটি জানিয়েছে, ট্যাক্সিগুলো উড়বে সম্পূর্ণ ইলেক্ট্রিক পাওয়ার ব্যবহার করে। ফলে এগুলোর ইঞ্জিন থেকে চুলপরিমাণ পরিবেশ দূষণও ঘটবে না। একজন যাত্রী ওই ট্যাক্সিতে বসে, ভিতরের টাচ স্ক্রিন ছুঁয়ে নিজের গন্তব্য বেছে নিতে পারবেন৷ তবে এধরনের ট্যাক্সিতে ভিতরে অন্য কোনও কন্ট্রোল সিস্টেম নেই। একবার গন্তব্য বেছে নিলে স্বয়ংক্রিয়ভাবেই উড়ে যাবে আপনার ফ্লাইং ট্যাক্সি। 

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow