২০ নভেম্বর, ২০১৮ ১১:০৬

আইফোন এক্স বিস্ফোরণ! তদন্তে অ্যাপল

অনলাইন ডেস্ক

আইফোন এক্স বিস্ফোরণ! তদন্তে অ্যাপল

সংগৃহীত ছবি

সফটওয়্যার আপডেটের সময় আইফোন এক্স বিস্ফোরিত হয়েছে বলে টুইট করে অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের এক ব্যবহারকারী। বিষয়টি নজরে আসার পরে সক্রিয় হয়েছে অ্যাপল কর্তৃপক্ষ। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে তারা।

মাস দশেক আগে আইফোন এক্স কিনেছিলেন ওয়াশিংটনের ফেডারাল ওয়ে শহরের বাসিন্দা রাহেল মোহাম্মদ। সম্প্রতি সফটওয়্যার আপডেটের সময় (আইওএস ১২.১) তার আইফোনটি উত্তপ্ত হতে শুরু করে এবং বিস্ফোরণ ঘটে। ক্ষতিগ্রস্ত আইফোন এক্স'র ছবিসহ সঙ্গে সঙ্গে নিজের অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রাহেল। একইসঙ্গে অ্যাপল কর্তৃপক্ষকে বিষয়টি জানান তিনি।

পরে সংবাদমাধ্যমকে তিনি বলেন, 'এ বছরের জানুয়ারির শুরুর দিকে আমি আইফোনটি কিনেছিলাম এবং খুব সাধারণভাবেই ব্যবহার করেছি। চার্জে বসিয়ে আমি ফোনটির সফটওয়্যার আপডেটের কাজ শুরু করি। একেবারে শেষের দিকে ফোনটি থেকে কালো ধোঁয়া বের হতে শুরু করে। আপডেট প্রক্রিয়া শেষ হওয়ার পরে ফোন অন হয়ে যায় এবং মুহূর্তের মধ্যে সেটিতে আগুন ধরে যায়। সেইসঙ্গে ধোঁয়া বের হতে থাকে।' 

তবে ফোন উত্তপ্ত হচ্ছে দেখে বিস্ফোরণের আগে তিনি ফোনের চার্জ হওয়া বন্ধ করে দিয়েছিলে বলে দাবি করেছেন মার্কিন এই আইফোন ব্যবহারকারী।

উল্লেখ্য, গত বছের শেষের দিকে আইফোন এক্স লঞ্চ করে অ্যাপল। সফটওয়্যার আপডেট চলাকালীন আইফোন এক্স'এ বিস্ফোরণের অভিযোগে বিস্মিত অ্যাপল কর্তৃপক্ষ। এমন ঘটনা ঘটা উচিৎ নয় বলে জানিয়েছে তারা। সেই সঙ্গে অভিযোগ খতিয়ে দেখার আশ্বাসও দেওয়া হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর