১৮ ডিসেম্বর, ২০১৮ ০২:০২

যে জ্যাকেট পরলে হারাবে না মোবাইল!

অনলাইন ডেস্ক

যে জ্যাকেট পরলে হারাবে না মোবাইল!

এই স্মার্ট জ্যাকেটেই নতুন ফিচার আনল লিভাইস এবং গুগল। ছবিঃ সংগৃহীত।

শীতকাল চলে এসেছে। এই ঠান্ডায় তো জ্যাকেট পরেন। একবার ভাবুনতো, এমন জ্যাকেট পরলেন, যা আপনার মোবাইল ফোনটিকে চুরি হওয়া বা হারিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করবে। নতুন প্রযুক্তির এমনই এক স্মার্ট জ্যাকেট বাজারে নিয়ে এসেছে গুগল এবং লিভাইস। 

জানা গেছে, এই জ্যাকেট পরে থাকা অবস্থায় কেউ যদি নিজের মোবাইল ফোনটি কোথাও ফেলে আসেন, সঙ্গে সঙ্গে সতর্ক করে দেবে এই জ্যাকেট। অর্থাৎ ফোন এবং জ্যাকেটের দূরত্ব খুব বেশি হয়ে গেলেই মোবাইলের কথা মনে করিয়ে দেবে এই জ্যাকেট। 

লিভাইস কমিউটার এক্স জ্যাকওয়ার্ড স্মার্ট জ্যাকেট দুই ভাবে কাজ করে। কেউ যদি জ্যাকেটটি ভুল করে কোথাও ফেলে আসেন, সঙ্গে সঙ্গে মোবাইলে নোটিফিকেশন চলে আসবে। আবার কেউ যদি মোবাইল কোথাও ফেলে আসেন, তাহলে জ্যাকেটে আলো জ্বলবে এবং ভাইব্রেশন হবে। 
এছাড়াও জ্যাকেটে একটি ‘ফাইন্ড মাই ফোন’ ফিচার থাকছে। এই ফিচার ব্যবহার করার জন্য অবশ্য একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। এছাড়াও গান বা মিউজিক প্লে, ইনকামিং কল বা টেক্সট মেসেজের নোটিফিকেশনের মতো বৈশিষ্ট্য থাকছে। 

স্বভাবতই এমন স্মার্ট জ্যাকেটের দামও যথেষ্ট চড়া। এই জ্যাকেট কিনতে দাম পড়বে ৩৬ হাজার টাকা।  এই ধরনের স্মার্ট জ্যাকেট আগেই বাজারে এনেছিল সংস্থা। মোবাইল ফোনকে রক্ষা করার ফিচারটি এবার তার সঙ্গে যুক্ত করা হল।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর