Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ ডিসেম্বর, ২০১৮ ১৬:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৮ ১৭:৫৪
জাকারবার্গের পদত্যাগ দাবি ২৯টি গ্রুপের
অনলাইন ডেস্ক
জাকারবার্গের পদত্যাগ দাবি ২৯টি গ্রুপের

ফেসবুক কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। সম্প্রতি ফেসবুক একগুঁয়ে আচরণ করছে এবং বিপন্ন সম্প্রদায়ের প্রতি ঘৃণা ছড়াচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে ফেসবুকের পরিচালনা পরিষদ থেকে মার্ক জাকারবার্গকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছে নাগরিক অধিকার বিষয়ক কয়েক ডজন গ্রুপ।

পদত্যাগের দাবিতে সোমবার মার্ক জাকারবার্গকে একটি চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে পরিচালনা পরিষদ থেকে পরিচালক মার্ক জাকারবার্গ ও শেরিল স্যান্ডবার্গকে পদত্যাগের আহ্বান জানিয়েছে ওই গ্রুপগুলো। এ চিঠিটি পাঠিয়েছে দ্য সাউদার্ন পোভার্টি ল সেন্টার, মুসলিম এডভোকেটস, ইকুইটি ল্যাবস, মুভঅন ডট ওআরজি সহ ২৯টি গ্রুপ। এতে ফেসবুকের পরিচালনা পরিষদ ঢেলে সাজানোর আহ্বান জানানো হয়েছে।

এর মধ্য দিয়ে ফেসবুকে সাম্প্রতিক সময়ে যেসব কেলেঙ্কারি হয়েছে তার জন্য সিনিয়র নেতৃত্বকে জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, এটা দিনের আলোর মতো পরিষ্কার যে, আপনাদের বর্তমান নেতৃত্বে থাকা টিম নাগরিক অধিকার বিষয়ক সম্প্রদায়ের বৈধ উদ্বেগের বিষয়ে মনোযোগ দিতে অক্ষম। এখন সময় শুধু আপনাদের নীতি পরিবর্তন নয়, একই সঙ্গে বড় ধরনের পরিবর্তনের। একই সঙ্গে আপনাদের নেতৃত্বের কাঠামোতে পরিবর্তন আনতে হবে। 

এক্ষেত্রে ওই গ্রুপগুলো ১৪ই নভেম্বর নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত একটি রিপোর্টের কথা তুলে ধরা হয়। ফেসবুক কোম্পানি একটি পিআর প্রতিষ্ঠানকে চুক্তিবদ্ধ করেছে, এর সমালোচকদের অবমাননা করতে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত
up-arrow