১৮ জানুয়ারি, ২০১৯ ১৬:২৮

বিআইজেএফ নির্বাচনে ৯ পদে ৯ প্রার্থী!

অনলাইন ডেস্ক

বিআইজেএফ নির্বাচনে ৯ পদে ৯ প্রার্থী!

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক বিটের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৯ পদে কেবল ৯ জন প্রার্থীই মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

আগামী ৯ ফ্রেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সে অনুযায়ী গত বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৯ জানুয়ারি সন্ধ্যায়। কিন্তু প্রতিদ্বন্দ্বী না থাকায় ওই ৯ জনই নির্বাচিত হচ্ছেন বলে জানা গেছে।

এবার সভাপতি পদে মোজাহেদুল ইসলাম ও রাহিতুল ইসলাম রুয়েলের প্রতিদ্বন্দ্বিতার কথা ছিল। কিন্তু গতকাল বুধবার দুপুরে বিআইজেএফ সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়ে রাহিতুল ইসলাম রুয়েল নির্বাহী সদস্য প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন সাব্বিন হাসান ও হাসান জাকির। পরে সাব্বিন হাসান তার মনোনয়নপত্র জমা দেননি।

৯ পদে যে ৯ জন প্রার্থী হলেন : সভাপতি পদে মোজাহেদুল ইসলাম (ইত্তেফাক), সহ-সভাপতি পদে নাজনীন নাহার (টেক ওয়ার্ল্ড), সাধারণ সম্পাদক পদে হাসান জাকির (সমকাল), যুগ্ম সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান সোহাগ (আলোকিত বাংলাদেশ), গবেষণা সম্পাদক পদে জান্নাতুল ইসলাম রাহাদ (ডেইলি সান), কোষাধ্যক্ষ পদে মো. এনামুল করিম (ডিজিটাল সময়), সাংগঠনিক সম্পাদক পদে হাসিব রহমান (খোলা কাগজ), নির্বাহী সদস্য পদে মিজানুর রহমান সোহেল (যুগান্তর) ও রাহিতুল ইসলাম রুয়েল (কমপিউটার জগৎ)।

তবে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগেই ইতোমধ্যেই বিআইজেএফ নির্বাচন নিয়ে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের মধ্যে শুরু হয়েছে নির্বাচনী আলোচনা।

বিডি-প্রতিদিন/১৮ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর