২৬ মে, ২০২৪ ১৪:৩২

কী চমক নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি রিং?

অনলাইন ডেস্ক

কী চমক নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি রিং?

চলতি বছরের শেষ নাগাদ গ্যালাক্সি রিং চালু করবে স্যামসাং। কোম্পানিটি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ রিং দেখিয়েছে। শিগগিরই এই স্মার্ট রিং চালু হওয়ার ইঙ্গিত পাওয়া গেছে, এ নিয়ে অনলাইনে চলছে তুমুল আলোচনা। এই স্মার্ট রিংটি ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন ওয়েবসাইটেও রয়েছে।

বলা হচ্ছে ব্যবহারকারীদের সুবিধার্থে স্যামসাংয়ের এই গ্যালাক্সি রিংটি নয়টি ভিন্ন আকারে আসবে। এই ডিভাইসটি এস থেকে এক্সএল পর্যন্ত ৫ থেকে ১৩ আকারে পাওয়া যাবে। 

ব্লুটুথ এসআইজি তালিকায় একাধিক গ্যালাক্সি রিং মডেলগুলোর মধ্যে রয়েছে SM-Q500, SM-Q501, SM-Q502, SM-Q503, SM-Q505, SM-Q506, SM-Q507, SM- Q508 রয়েছে এবং SM-Q509।

জানা গেছে, সবচেয়ে ছোট সাইজের রিংটিতে ১৪.১৪ এমএএইচ ব্যাটারি থাকবে, আর সবচেয়ে বড় সাইজের ২১.৫ এমএএইচ ব্যাটারি থাকবে। একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে, এই স্মার্ট রিংটি ৫ থেকে ৯ দিনের জন্য ব্যবহার করা যাবে।

গ্যালাক্সি রিং-এ অন্তর্নির্মিত সেন্সরগুলোর সাহায্যে স্বাস্থ্য বৈশিষ্ট্যগুলো ট্র্যাক করার ক্ষমতা থাকবে। এই ডিভাইসটি হার্ট রেট মনিটরিং, রেসপিরেটরি রেট ট্র্যাকিং, স্লিপ মুভমেন্ট ট্র্যাকিং এবং ঘুম শুরু হওয়ার সময় সম্পর্কে তথ্য প্রদান করবে। এছাড়াও এই রিংটি ট্র্যাকিংয়ের সুবিধাও প্রদান করবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর