Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ১ জুন, ২০১৬ ১৫:৪১
উল্লাপাড়ায় হয়রানির অভিযোগ বিদ্রোহী প্রার্থীর
সিরাজগঞ্জ প্রতিনিধি:
উল্লাপাড়ায় হয়রানির অভিযোগ বিদ্রোহী প্রার্থীর

নিজের কর্মীদের পুলিশি হয়রানি, প্রকাশ্যে সিল ও  ভোট কেটে নেয়ার হুমকি এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নিজস্ব লোকদের প্রিজাইডিং, সহকারী প্রিজাডিং ও পোলিং অফিসার হিসেবে নিয়োগের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বুধবার দুপুরে সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরাম কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন জেলার উল্লাপাড়ার কয়ড়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী খোরশেদ আলম। এসময় কয়ড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরমান আলী ও সমাজ সেবক আব্দুল হামিদ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে খোরশেদ আলম বলেন, নির্বাচনে প্রার্থী হওয়ার পর থেকে আওয়ামী লীগের নেতারা প্রার্থিতা প্রত্যাহারের জন্য নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে। গত ২৯ মে রাতে পুলিশ আমার সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে সাঁড়াশি অভিযান চালিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থী হেলাল উদ্দিন ও তার কর্মী সমর্থকরা প্রকাশ্যে বলছেন, এক ভোট পেলেও আওয়ামী লীগের প্রার্থীর বিজয় হবে। নির্বাচনী কারচুপির জন্য ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের নিজস্ব লোকদের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, কয়ড়া ইউনিয়নের এক ও দুই নম্বর কেন্দ্রে যে দুই প্রতিষ্ঠানের অধ্যাপককে নিয়োগ দেয়া হয়েছে, সেই দুই প্রতিষ্ঠানের সভাপতি স্থানীয় এমপির পিএস। ৫, ৬ ও ৭নং ভোটকেন্দ্রে যে সকল প্রতিষ্ঠানের প্রভাষককে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে, ওই প্রতিষ্ঠানের সভাপতি উপজেলা যুবলীগের সভাপতি হাফিজুর রহমান হাফিজ। ওই যুবলীগ নেতা প্রথম থেকেই আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দিচ্ছেন।

খোরশেদ আলম আরও বলেন, উল্লাপাড়া মডেল থানার ওসি দেওয়ান কৌশিক আহমেদ নির্বাচনী প্রচারণা শুরুর প্রথম থেকেই নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষ নিয়ে আমার কর্মী-সমর্থকদের পুলিশ দিয়ে হয়রানি করছে। কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে। এ অবস্থায় প্রিজাইডিং অফিসার পরিবর্তনসহ সুষ্ঠ নির্বাচনের জন্য তিনি নির্বাচন কমিশনসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।


বিডি-প্রতিদিন/০১ জুন, ২০১৬/মাহবুব

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow