Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ জুন, ২০১৬ ১৬:৩৫
বড়াইগ্রামের চান্দাইয়ে পুনঃনির্বাচনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
নাটোর প্রতিনিধি
বড়াইগ্রামের চান্দাইয়ে পুনঃনির্বাচনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ব্যাপক কারচুপি ও অনিয়মের অভিযোগে গত ২৮ মে অনুষ্ঠিত নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউপি নির্বাচন বাতিল করে অবিলম্বে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী ও তার সমর্থকেরা। আজ শুক্রবার সকালে চান্দাই ইউনিয়নের গাড়ফা ননীর বাজারে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান তারা

মানববন্ধনকালে আওয়ামী লীগ মনোনীত পরাজিত প্রার্থী মুক্তিযোদ্ধা আতাউর রহমান জিন্নাহ, চান্দাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক ডা. আসাদুজ্জামান রঞ্জু, ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক ওয়ার্ড মেম্বার মুকুল সরকার, আওয়ামী লীগ নেতা হাসিনুর রহমান, সোনাউল্লাহ ও সকিরউদ্দিন বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দেয়ায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ষড়যন্ত্রমূলকভাবে নৌকা প্রতীকের প্রার্থীকে হারিয়ে দিয়েছেন। নৌকায় ভোট দেয়ায় বিদ্রোহী প্রার্থীর সমর্থকেরা স্কুল শিক্ষকসহ কমপক্ষে ১৫ জনকে পিটিয়ে আহত করেছে। বেশ কিছু দোকানপাট ও বাড়িঘর ভাংচুর করা হয়েছে। প্রাণভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ দেড় শতাধিক নেতাকর্মী। বক্তারা অবিলম্বে পুনঃনির্বাচনের দাবীসহ এসব হামলা-মারপিট বন্ধে প্রশাসনের কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানান। ইতঃপূর্বে গত বুধবার একই দাবিতে সংবাদ সম্মেলন করেন পরাজিত প্রার্থী আওয়ামী লীগ নেতা আতাউর রহমান জিন্নাহ ও তার সমর্থকেরা।

তবে ষড়যন্ত্রের অভিযোগ অস্বীকার করে রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম বলেন, 'আমার জানা মতে নির্বাচন সুন্দর ও সুষ্ঠু হয়েছে।' জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই ৫টি ইউনিয়নের মধ্যে তিনটিতে জিতলেও অন্য দুটিতে নৌকা হেরেছে। না হলে সবকটিতেই নৌকার প্রার্থী জয়ী হতো।

বিডি-প্রতিদিন/৩ জুন ২০১৬/শরীফ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow