Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ জুন, ২০১৬ ১৭:৪৪
বগুড়ার ৩ উপজেলার ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
বগুড়ার ৩ উপজেলার ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বগুড়ার তিন উপজেলার ২১টি ইউনিয়নে শান্তিপূর্নভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটগ্রহণ শেষে এখন চলছে গননা।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ছিল তৎপর।

জানা যায়, আজ বগুড়া সদর উপজেলার ১১টি, শাজাহানপুর উপজেলার ৯ টি ইউনিয়নে এবং সোনাতালা উপজেলার ১টি ইউনিয়নে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকেই প্রতিটি ভোট কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারদের লম্বা লাইন দেখা যায়। ভোট কেন্দ্রের আশপাশ এলাকায় মেলা বসতে দেখা যায়। ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল ভাল।  

এদিকে ভোট গ্রহণকালে দুপুরে বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের তেলিহারা থেকে রেজাউল করিম ও রাকিবুল ইসলাম নামের দুইজনকে আটক করে পুলিশ। এছাড়া একই ইউনিয়নের মহিউদ্দিন আলীম মাদ্রাসায় একদল যুবক ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করলে উত্তেজনার সৃষ্টি হয়। সেখানে প্রায় ১ ঘন্টা ভোটগ্রহণ স্থগিত রাখা হয়।  

উল্লেখ্য, বগুড়া সদর উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১০৭ জন ও সাধারণ সদস্য (মেম্বার) পদে ৩৩৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ৯৯টি কেন্দ্রে ১ লাখ ৫৩ হাজার ৮৯৪ জন ভোটার রয়েছেন।

শাজাহানপুর উপজেলার ৯ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১০২ জন ও সাধারণ সদস্য পদে ২৭৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ৮৫টি কেন্দ্রে ১ লাখ ৬৭ হাজার ৪৪৪ জন ভোটার রয়েছেন।  

এছাড়াও প্রথম দফা নির্বাচনে সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নে ভোটগ্রহন স্থগিত করা হয়। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৪৬৬ জন ভোটার রয়েছেন।  

 


বিডি প্রতিদিন/০৪ জুন ২০১৬/হিমেল-০৯

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow