Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ জুন, ২০১৬ ১৭:৫৮
ময়মনসিংহে সংঘর্ষ-বর্জনে ভোটগ্রহণ সম্পন্ন, নিহত ১
ময়মনসিংহ প্রতিনিধিঃ
ময়মনসিংহে সংঘর্ষ-বর্জনে ভোটগ্রহণ সম্পন্ন, নিহত ১

ময়মনসিংহের ৫ উপজেলার ৫২ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এর মধ্যে গফরগাঁওয়ে সংঘর্ষ-বর্জন-গুলি ও নিহতের মধ্যে দিয়ে শেষ হয় শেষ ধাপের ইউপি নির্বাচন।

এছাড়া বাকী সব উপজেলায় অনেকটা শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ সম্পন্ন হয়।

গফরগাঁওয়ে নির্বাচন চলাকালে দুপুরে সালটিয়া পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে দুই ইউপি সদস্য প্রার্থী মোশাররফ হোসেন ও আব্দুল করিমের সমর্থকদের মাঝে সংঘর্ষ বাঁধে।  

এ সময় উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে শাহজাহান (৪৮) নামের একজনের স্ট্রোক করে মৃত্যু হয়। এছাড়া কমপক্ষে ৭ জন আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়লে ৩ জন গুলিবিদ্ধ হন। এরা হলেন, নাজমুল (৩০), ফয়সাল (২২) ও মোজাহিদ (২৯)।  

পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফাজ্জ্বল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, একই উপজেলার নিগুয়ারি ইউনিয়নের পাতলাশি ভোট কেন্দ্রে ৩ ইউপি সদস্য প্রার্থীর সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহতের ঘটনা ঘটেছে। পরে এ কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়।  

লংগাইর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী ভোট বর্জন করেছেন। স্থানীয় সংসদ সদস্যের এপিএস মাসুদুর রহমান সোহেলের নেতৃত্বে অস্ত্র নিয়ে আওয়ামী লীগের ক্যাডাররা দুটি ভোট কেন্দ্রে এজেন্টদের বের করে দেয়ার প্রতিবাদে তিনি এ ভোট বর্জন করেন।

বিএনপি প্রার্থী আব্দুল হামিদ অভিযোগ করে বলেন, পুলিশের সামনেই ভোট কেন্দ্রে ঢুঁকে আমার এজেন্টদের বের করে দিয়ে সিল মারে।  

এছাড়াও নামালংগাইল ও হাফিজিয়া মাদ্রাসা’র দু’টি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ ক্যাডাররা ১০ থেকে ১৫ রাউন্ড ফাঁকা গুলি ও ককটেল নিক্ষেপ করে।

এদিকে, ত্রিশালের কানিহারী ইউনিয়নের ছাপুননালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ৮ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। পরে এ ঘটনায় স্থগিত করা হয়েছে ঐ কেন্দ্রের ভোট। ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উজ্জ্বলের লোকজন ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায় বলে জানা যায়। এ সময় ৮ রাউন্ড ফাঁকা গুলি ও ৪ জনকে আটক করে পুলিশ।

 


বিডি প্রতিদিন/০৪ জুন ২০১৬/হিমেল-১০

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow