মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

পার্ক-শিশুপার্ক নেই গাজীপুর সিটিতে

খায়রুল ইসলাম, গাজীপুর

পার্ক-শিশুপার্ক নেই গাজীপুর সিটিতে

দীর্ঘদিনের দাবি সত্ত্বেও গাজীপুর সিটি করপোরেশন এলাকায় কোনো শিশুপার্ক নির্মাণের উদ্যোগ নেওয়া হয়নি।

এমনকি শহরে নাগরিকদের জন্যও এ পর্যন্ত কোনো সাধারণ পার্কও নির্মাণ করা হয়নি। শিল্পসমৃদ্ধ ও ঘনবসতিপূর্ণ গাজীপুর শহরে কোনো পার্ক নির্মিত না হওয়ায় শহরের নাগরিকরা চিত্তবিনোদন থেকে বঞ্চিত হচ্ছে। বাধ্য হয়ে নগরবাসী ঘরে বসে ডিশ টিভি ও ভিডিও সিডি দেখে সময় কাটাচ্ছেন। সুস্থ বিনোদনের অভাবে নাগরিকরা হাঁফিয়ে উঠেছেন।

গাজীপুর সিটি করপোরেশনের বাসিন্দারা দীর্ঘদিন ধরে শহরে একটি পার্ক নির্মাণের দাবি করে আসছে। অথচ শহরে অনেক খালি জায়গা পড়ে থাকা সত্ত্বেও অজ্ঞাত কারণে নাগরিকদের এ যৌক্তিক দাবিটি উপেক্ষিত থাকছে। পার্কের অভাবে চিত্তবিনোদন বঞ্চিত শিশু-কিশোররা।

বর্তমানে জেলা শহরের একমাত্র রাজবাড়ী মাঠটিই শিশু-কিশোরদের উন্মুক্ত খেলাধুলা কিংবা বিনোদনের একমাত্র ভরসা। কিন্তু জেলা প্রশাসন নিয়ন্ত্রিত এ মাঠটিও বেশিরভাগ দখল করে রাখে চটপটির দোকানিরা। তাছাড়া প্রায়ই বিভিন্ন ধরনের মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শহরের বিভিন্ন কিন্ডারগার্টেনের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান এ মাঠেই আয়োজন হয়ে থাকে।

সাধারণ মানুষের ভোরে হাঁটা ছাড়া অন্য সময় এখানে অবসর সময় কাটানোর সুযোগ পাওয়া দুষ্কর। পার্কের অভাব এবং সুস্থ বিনোদনের সুযোগ না থাকায় অনেকেই পারিবারিকভাবে অন্যত্র আকর্ষণীয় বিনোদনমূলক স্পটে গিয়ে ভ্রমণ করে থাকেন।

গাজীপুর সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আকবর হোসেন জানান, নগরবাসীর চিত্তবিনোদনের ব্যবস্থা করা আমাদের পরিকল্পনায় আছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর