Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুলাই, ২০১৬ ২৩:০১
উত্তরায় মনোযোগের আড়ালে ৭/সি সড়ক
নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উত্তরায় ২৩টি সড়কের বিভিন্ন অংশে সংস্কার কাজ শুরু হয়েছে গত বছরের শেষ দিকে। চার মাসের মধ্যে এপ্রিলের প্রথম সপ্তাহে এসব রাস্তার কাজ শেষ হওয়ার কথা থাকলেও ধীরগতির কারণে অনেক সড়কের কাজ এখনো শেষ হয়নি।

কবে কাজ শেষ হবে নিশ্চিত করে বলতে পারছেন না কেউ। অন্যদিকে ৩ নম্বর সেক্টরের ৭/সি সড়কটির সংস্কার কাজ শুরুই করা হয়নি। ফলে সড়কটি স্থানীয়দের সীমাহীন দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ছোট্ট এই সড়কটির অর্ধেকই চষা জমির মতো কর্দমাক্ত হয়ে আছে। অসংখ্য গর্তের কারণে পানি জমে সড়কটি ছোট ছোট জলাশয়ের মতো হয়ে আছে। কোনো যানবাহন এই রাস্তায় ঢুকতে চায় না। আসন্ন বর্ষায় এই অসমাপ্ত রাস্তার কাজে স্থানীয়রা চরম দুর্ভোগে পড়বেন। এখনই তাদের ভোগান্তির শেষ নেই। এই রাস্তায় অভিনেত্রী তানিয়া ও শিল্পী এস আই টুটুল দম্পতির একটি বাচ্চাদের স্কুল রয়েছে। অভিভাবকরা বাচ্চাদের স্কুলে আনা-নেওয়া নিয়ে খুব কষ্টে আছেন। এই রাস্তাটির সংস্কার কাজ কবে শুরু হবে আদৌ এটির সংস্কার হবে কিনা কেউ বলতে পারছে না।

এই সড়কের বাসিন্দা বেসরকারি প্রতিষ্ঠানের সংগঠক সাদিয়া পারভীন বলেন, এই সামান্য একটা সড়কের কারণে আমাদের ভোগান্তির শেষ নেই। এটার কাজ যে কখন শুরু হবে সেটা আল্লাই জানে। আমরা খুব বিপদের মধ্যে আছি। তিনি বলেন, সব সড়কের কাজ কম বেশি করা হয়েছে। কিন্তু এই সড়কটিই কর্তৃপক্ষের মনোযোগের আড়ালে রয়ে গেছে। এর নেপথ্যে কী কাজ করছে তারাই বলতে পারবেন।    

এই পাতার আরো খবর
up-arrow