শিরোনাম
মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

কুমিল্লা দক্ষিণে ৬০ টেলিফোন সংযোগের ৪৭টিই বিকল

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লা দক্ষিণে ৬০ টেলিফোন সংযোগের ৪৭টিই বিকল

কুমিল্লা সদর (দক্ষিণ) উপজেলার সুয়াগাজী ডিজিটাল টেলিফোন এক্সচেঞ্জের ৬০টি সংযোগের ৪৭টিই দীর্ঘদিন বিকল হয়ে আছে।

 এতে বিপাকে পড়েছেন উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস, থানা, ব্যাংক ও ব্যবসায়ীরা। কুমিল্লা নগরীর ২৭ নং ওয়ার্ডের ধনাইতরী গ্রামে সুয়াগাজী টেলিফোন একচেঞ্জের কার্যক্রম শুরু হয় ২০০৭ ইং সালে। এই এক্সচেঞ্জের আওতায় ২০০৯ সাল পর্যন্ত উপজেলা পরিষদ ও পৌরসভাসহ বিভিন্ন দফতরে ৮৫টি সংযোগ দেওয়া হয়। পরে ২৫টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বর্তমানে ৬০টি সংযোগ রয়েছে। এদের মধ্যে সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নির্বাচন অফিসার,  উপজেলা কৃষি অফিসারের কার্যালয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস, থানাসহ ২২টি সংযোগ চার বছর ধরে বিকল হয়ে আছে।

এ ছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফোর লেনের কাজ করতে গিয়ে কেবল কেটে ফেলায় সুয়াগাজী বাজারের সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও সুয়াগঞ্জ টি এ কলেজসহ ২৫টি সংযোগ দুই বছর ধরে বিকল রয়েছে।

দীর্ঘদিন লাইন বিকল থাকলেও সরকারি কর্মকর্তারা ৯২ টাকা হারে প্রতিমাসে বিল পরিশোধ করে আসছেন।

উপজেলা কৃষি অফিসার মো. আইউব মাহমুদ বলেন, দীর্ঘদিন ধরে টিঅ্যান্ডটি নম্বর ব্যবহার করতে পারছি না, কিন্তু নিয়মিতভাবে বিল দিতে হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মণ্ডল বলেন, টিঅ্যান্ডটি লাইন প্রায়ই বিকল থাকে। মাঝে মাঝে কল আসলেও কথা বোঝা যায় না। টিঅ্যান্ডটির সমস্যার কারণে ফ্যাক্স যোগাযোগও সম্ভব হচ্ছে না। উপজেলা প্রশাসনের প্রায় সব কর্মকর্তার টিঅ্যান্ডটি লাইনের একই অবস্থা। সদর দক্ষিণ টিঅ্যান্ডটির উপ-সহকারী প্রকৌশলী আবুল কাশেম বলেন, ফোরলেন সংস্কার, রাস্তা সংস্কার এবং গ্যাস লাইনের কাজ করার সময় কেবল কেটে যায়। এতে দক্ষিণের অধিকাংশ লাইনে সমস্যা হচ্ছে। কেবল পেলে লাইনগুলো চালু করা যাবে।

সর্বশেষ খবর