মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

অবৈধ বিলবোর্ডের বিরুদ্ধে অ্যাকশন

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

অবৈধ বিলবোর্ডের বিরুদ্ধে অ্যাকশন

অবৈধ বিলবোর্ড আর প্যানাফ্লেক্সের বিরুদ্ধে বছরের শুরুতেই অ্যাকশনে নেমেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সিসিকের এই অ্যাকশনে ইতিমধ্যে অসংখ্য বিলবোর্ড অপসারিত হয়েছে। অব্যাহত এই অভিযানে বিলবোর্ড ও প্যানাফ্লেক্স স্থাপনে কর ফাঁকি দেওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সিলেট মহানগরীতে প্রায় সহস্রাধিক অবৈধ বিলবোর্ড ও প্যানাফ্লেক্স রয়েছে। এসব বিলবোর্ড ও প্যানাফ্লেক্সের অধিকাংশ ব্যক্তি বা প্রতিষ্ঠানের মালিক দুই-তিন বছর সিসিকের নির্ধারিত কর পরিশোধ করেননি। এতে একদিকে কর থেকে বঞ্চিত হচ্ছে সিসিক, অন্যদিকে অবৈধভাবে যততত্র বিলবোর্ড ও প্যানাফ্লেক্স লাগানোয় রয়েছে দুর্ঘটনার শঙ্কাও। বিলবোর্ড ও প্যানাফ্লেক্সের এসব মালিককে একাধিকবার নোটিস দিয়ে কর পরিশোধ করার তাগিদ দেওয়া হলেও তাতে কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তি এখনো পর্যন্ত কর্ণপাত করেনি।

সূত্র জানায়, পরিস্থিতি বিবেচনা করে নতুন বছরের শুরু থেকেই অভিযানে নামে সিসিক। অনুমোদনহীন এবং কর না দিয়ে যারা বছরের পর বছর বিজ্ঞাপনী বিলবোর্ড স্থাপন করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন তাদের বিরুদ্ধে গত ৩ জানুয়ারি

থেকে অভিযানে নেমেছে সিসিক। সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামানের নেতৃত্বে চলা অভিযানে ইতিমধ্যে অসংখ্য অবৈধ বিলবোর্ড অপসারণ করা হয়েছে।

এ ছাড়া বেশ কয়েকটি প্যানাফ্লেক্সও জব্দ করা হয়েছে। সিলেট সিটি করপোরেশনের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, যারা অনুমোদনবিহীন বিলবোর্ড স্থাপন করেছেন এবং সরকার নির্ধারিত কর পরিশোধ করেননি, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, বারবার নোটিস দেওয়া সত্ত্বেও যারা কর দেননি তাদের বিরুদ্ধে এবং অনুমোদনবিহীন বিলবোর্ড অপসারণে অভিযান চলছে।

সর্বশেষ খবর