মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

রাস্তা-ড্রেনের বেহাল দশায় দুর্ভোগ

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

রাস্তা-ড্রেনের বেহাল দশায় দুর্ভোগ

কুমিল্লা সিটি করপোরেশনের দক্ষিণ অঞ্চলের রাস্তা ও ড্রেনের বেহাল অবস্থা বিরাজ করছে। এতে দুর্ভোগে রয়েছেন দেড় লক্ষাধিক মানুষ। নগরীর ২২ নং ওয়ার্ড পল্লীবিদ্যুৎ অফিসসংলগ্ন উত্তর রামপুর এলাকার রাস্তার বেহাল দশা বিরাজ করছে। এ ছাড়া পল্লীবিদ্যুৎ অফিস থেকে উত্তর হিরাপুর, মস্তাপুর গ্রামের রাস্তা ভাঙা। শ্রীভল্লবপুর, দৈয়ারা থেকে দুর্গাপুর রাস্তাগুলোরও বেহাল অবস্থা দীর্ঘদিনের। এদিকে দক্ষিণ অঞ্চলে ড্রেনেজ ব্যবস্থা, সড়কবাতি, ডাস্টবিন নেই বললেই চলে। শুধু ২২ নং ওয়ার্ড নয়, দক্ষিণ অঞ্চলের ১৯ নং থেকে ২৭ নং ওয়ার্ডের প্রায় রাস্তাই বেহাল।

শ্রীভল্লবপুর এলাকার শাহ ফয়সাল কারীম বলেন, উত্তর দিক থেকে পদুয়ার বাজার কাঁচাবাজারে ঢুকতেই দুর্গন্ধে দম বন্ধ হয়ে আসবে। যত্রতত্র ময়লা, নেই কোনো ডাস্টবিন। পদুয়ার বাজারের ব্রিটানিয়া ইউনিভার্সিটি থেকে মোহাম্মদীয়া মার্কেট পর্যন্ত কুমিল্লা শহরে প্রবেশের মূল সড়কের এক পাশে ড্রেনের পানি উঠে গেছে। দেখলে মনে হবে একটি খাল।

সদর দক্ষিণ উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আবদুল কাদের মজুমদার ভুলু বলেন, দক্ষিণের ৯টি ওয়ার্ডের প্রায় রাস্তাই ভাঙা। ড্রেনেজ ব্যবস্থা, সড়কবাতি ও ডাস্টবিন নেই। আমরা সমস্যাগুলো দ্রুত সমাধানের দাবি করছি।

সিটি মেয়র মো. মনিরুল হক সাক্কু বলেন, দক্ষিণাঞ্চলের বিভিন্ন সড়ক সংস্কারে টেন্ডার হয়েছে। দ্রুত কাজ শুরু করতে পারব। এ ছাড়া অন্যান্য সমস্যা সমাধানের ব্যবস্থাও নেওয়া হবে। এদিকে ড্রেনগুলো চালু রাখতে সেখানে ময়লা না ফেলতেও তিনি সবার প্রতি অনুরোধ জানান।

সর্বশেষ খবর