Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১২
গাজীপুরে ঝুঁকিতে মহাসড়ক পারাপার
আফজাল, টঙ্গী
গাজীপুরে ঝুঁকিতে মহাসড়ক পারাপার

গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকার মহাসড়কে ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও ট্রাফিক সিগন্যাল ও নিয়ম-নীতির তোয়াক্কা না করে ঝুঁকি নিয়ে রাস্তা পার হন পথচারীরা। এতে দুর্ঘটনায় পড়ছেন বিভিন্ন পেশার মানুষ।

সময় বাঁচাতে গিয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে চলাচল করছেন অনেকেই— এমন চিত্র ফুটে উঠেছে গাজীপুরের বিভিন্ন এলাকায় নির্মিত ফুটওভার ব্রিজের নিচে। সরেজমিন ঘুরে দেখা যায়, টঙ্গী আবদুল্লাহপুর ফুটওভার ব্রিজ, টঙ্গী বাজার বাসস্ট্যান্ড, টঙ্গী স্টেশন রোড, এরশাদনগর ফুটওভার ব্রিজসহ বিভিন্ন এলাকায় ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও তা ব্যবহার হচ্ছে না। ফলে ফুটওভার ব্রিজ এখন হকারদের দখলে। সচেতনতা ও দায়িত্ববোধের অভাবে ফুটওভার ব্রিজে চলাচল না করে মৃত্যু ঝুঁকি নিয়ে মহাসড়কে চলন্ত গাড়ির সামনে দিয়ে চলাচল করছেন পথচারীরা। কেউ মানছেন না ট্রাফিক সিগন্যাল ও নিয়ম-নীতি। টঙ্গী দত্তপাড়া হাউজ বিল্ডিং এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, যেসব জায়গায় ফুটওভার ব্রিজ আছে তা অবশ্যই ব্যবহার করা উচিত। আমরা সবাই একটু সময় বাঁচাতে মৃত্যু ঝুঁকি নিই, এটা ঠিক নয়। এ বিষয়ে টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া ও শিক্ষক প্রতিনিধি আবু জাফর আহম্মেদ বলেন, ট্রাফিক আইন সবার মেনে চলা উচিত। ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও তা নিয়মিত ব্যবহার হচ্ছে না, যার ফলে সড়ক দুর্ঘটনার সংখ্যা বাড়ছে।

আমরা সবাই সচেতনতার সঙ্গে চলাচল করলে দুর্ঘটনার হাত থেকে রেহাই পাওয়া যাবে। গাজীপুর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মো আনিসুর রহমান বলেন, মানুষের সচেতনতা ও নিজস্ব দায়িত্বের অভাব আছে। নিজের জীবনের দায়িত্ব নিয়ে অবহেলা করলে মৃত্যুর কোলে ঢলে পড়া স্বাভাবিক। টঙ্গী স্টেশন রোড এলাকাসহ বিভিন্ন এলাকায় এত সুন্দর ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও মানুষ ব্রিজের নিচ দিয়ে চলন্ত গাড়ির গতিরোধ করে ঝুঁকিতে রাস্তা পার হচ্ছেন।

এই পাতার আরো খবর
up-arrow