Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৪ মার্চ, ২০১৭ ০০:০০
কুমিল্লায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা
কুমিল্লায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

কুমিল্লায় নির্মাণ হচ্ছে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম। চলতি বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা কর্তৃপক্ষ।

ইতিমধ্যে কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামের গ্যালারি নির্মাণ ও মাঠ সংস্কারের ৬০ ভাগ কাজ শেষ হয়েছে। মাঠের উন্নতি হলে এখানে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা যাবে। নতুন মেধাবী খেলোয়াড় সৃষ্টি হবে, কুমিল্লার ক্রীড়াঙ্গনে আসবে নতুন দিন। সূত্র জানায়,পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আন্তরিকতায় স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে ৩ কোটি ৮০ লাখ টাকার কাজ শেষ হয়েছে। নতুন করে ২৫ কোটি টাকার কাজ চলছে। এতে সুইমিং পুল, ফ্ল্যাট লাইটের ব্যবস্থা করা হবে।

এ স্টেডিয়ামে ধারণক্ষমতা হবে ১২ হাজার দর্শকের। আরও ৪০ কোটি টাকা ব্যয় করা হলে ধারণক্ষমতা বেড়ে দাঁড়াবে ২০ হাজারে। গত বছরের অক্টোবরে স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়।

আম্পায়ার কাজী শামীম, খেলোয়াড় মো. নূরুল্লাহ ও তোফায়েল ইসলাম বলেন, কুমিল্লার ক্রীড়ামোদীদের দীর্ঘদিনের দাবি ছিল কুমিল্লায় একটি ভালো মানের স্টেডিয়ামের। বেহাল স্টেডিয়ামের স্থলে একটি উন্নতমানের স্টেডিয়াম নির্মাণে সবাই খুশি। তারা আরও বলেন, আন্তর্জাতিক মানের স্টেডিয়ামটি হলে কুমিল্লার ক্রীড়াঙ্গনে নতুন গতি পাবে। এনামুল হক মনি আর ফয়সাল হোসেন ডিকেন্সের পর কুমিল্লার আর কেউ জাতীয় ক্রিকেটে তেমন অবদান রাখতে পারেনি। কুমিল্লায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের পর কুমিল্লা থেকে উঠে আসবে আরও ভালো মানের খেলোয়াড়— এমন প্রত্যাশা স্থানীয় ক্রীড়ামোদীদের।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন বলেন, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের চেষ্টায় স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়েছে। মন্ত্রী বলেছেন, স্টেডিয়ামের জন্য যা বরাদ্দ প্রয়োজন তিনি তা দেবেন।

এই পাতার আরো খবর
up-arrow