মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা

কুমিল্লার পার্কগুলোর চড়া ফিতে বেকায়দায় দর্শনার্থীরা

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লার পার্কগুলোর চড়া ফিতে বেকায়দায় দর্শনার্থীরা

সম্প্রতি কুমিল্লার বিভিন্ন স্থানে গড়ে উঠেছে বেসরকারি বিনোদন পার্ক। অধিকাংশ পার্কের রাইডগুলোর ফি চড়া। যা মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের নাগালের বাইরে। বিনোদনপ্রেমী মানুষেরা পার্কগুলোর রাইডের ফি সহজলভ্য করার দাবি জানিয়েছেন।

সরেজমিন গিয়ে জানা যায়, কুমিল্লা নগরী ঢুলিপাড়া, লালমাই পাহাড়, ব্লু ওয়াটার পার্ক, লালমাই লেকল্যান্ডসহ কয়েকটি পার্ক রয়েছে। তার মধ্যে নগরীর ঢুলিপাড়া ফান টাউন রাইডে বেশি ফি আদায় করছে। নাগরদোলায় প্রতিজন ৫ মিনিটের জন্য ৫০ টাকা, সেলফ কন্ট্রোল এরোপ্লেন ১০০ টাকা, মেরিগো রাউন্ড প্রতিজন ৫০ টাকা, বাম্পার কার জনপ্রতি ১০০ টাকা, প্যাডেল বোট প্রতিটি ১০০ টাকা, ট্রেন প্রতিজন ৫০ টাকা, ১৫ ডি সিনেমা প্রতিজন ১০০ টাকা, ইনডোর গেমস প্রতিজন ৫০ টাকা এবং সুইং চেয়ার প্রতিজন ১০০ টাকা। যা উচ্চবিত্ত শ্রেণির মানুষ ছাড়া চড়া সম্ভব নয়। হাছিনা আক্তার নামের এক নারী জানান, ফান টাউন পার্কটিতে তেমন কোনো জায়গা নেই। রয়েছে ৯-১০টি রাইডার। সেগুলোতে চড়তে প্রতিজনকে গুনতে হচ্ছে শ টাকা করে।

এতে নিম্নবিত্ত, মধ্যবিত্তের মানুষ সন্তান ও স্বজনদের নিয়ে এসে তাদের চাহিদা পূরণ করতে পারছেন না। উল্টো মন খারাপ করে তাদের বাড়ি ফিরে যেতে হচ্ছে। রাশিদা আক্তার ৩ সন্তান নিয়ে ফান টাউনে ঘুরতে এসে বিপাকে পড়েছেন। তিনি জানান, দিনটি শুক্রবার হওয়ায় সন্তনদের নিয়ে একটু ঘুরতে ইচ্ছা হয়েছিল। ৫ জনই ৫০ টাকা দামে টিকিট কেটে প্রবেশ করেছি। ভিতরে গিয়ে দেখি ঘুরে দেখার কিছুই নেই, শুধু টাকার খেলা। ফান টাউনের পরিচালক মো. নূরে আলম জিকু বলেন, ফান টাউনে বিনোদনের জন্য যে রাইডগুলো আমরা ব্যবহার করছি, সেগুলো অনেক দামি। বন্ধের দিনগুলো এবং দিবসের ছুটিগুলো ছাড়া সবসময় দর্শনার্থী না হওয়ায় আমরা পুষিয়ে উঠতে পারি না। এ ব্যাপারে কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম বলেন, বিনোদন কেন্দ্রগুলো একটু সহনীয় পর্যায়ে থাকা উত্তম। কারণ একটি বিনোদন স্থানে সর্বস্তরের বিনোদনপ্রেমী আসে। তারপরও বিষয়টি আমরা খতিয়ে দেখব।

সর্বশেষ খবর