মঙ্গলবার, ১ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

নরক যন্ত্রণা মালিবাগ-মৌচাক সড়কে

নিজস্ব প্রতিবেদক

নরক যন্ত্রণা মালিবাগ-মৌচাক সড়কে

মালিবাগ-মৌচাক সড়কে জমাট বাঁধা কালো পানিতে ভেসে বেড়াচ্ছে বাসাবাড়ির বর্জ্য। বাসাবাড়ির সুয়ারেজের লাইন ফেটে মনুষ্য বর্জ্য ভেসে বেড়াচ্ছে পানিতে। বাড়ি থেকে বের হওয়ার উপায় নেই কর্মজীবী মানুষের। আর এত দুর্ভোগ পাড়ি দিয়ে রাস্তায় পৌঁছালেও দীর্ঘ যানজটে অতিষ্ঠ মানুষ।

সরেজমিন মালিবাগ রেলগেট থেকে রামপুরা পর্যন্ত সড়ক ঘুরে দেখা যায়, মালিবাগ রেলগেট থেকে আবুল হোটেল পর্যন্ত রাস্তাটি অল্প বৃষ্টিতেই ডুবে যায়। পুরো রাস্তায় বড় বড় গর্ত। খানাখন্দ, পানি-কাদায় চলা দায়। রাস্তা ও পাশের ফুটপাথের অনেকটাজুড়ে ফেলে রাখা হয়েছে ফ্লাইওভারের নির্মাণসামগ্রী। পথচারীরা রাস্তার এক পাশ থেকে আরেক পাশে যাতায়াত করতে পারে না। মালিবাগের বাসিন্দা রইস আলী বলেন, ফ্লাইওভার নির্মাণ কাজ শুরু হওয়া থেকে আমাদের ভোগান্তি শুরু হয়েছে। আর বৃষ্টি হলে তৈরি হওয়া ভোগান্তির মাত্রা বলার মতো নয়। রাস্তায় কাদা পানি থাকায় গাড়ি বা যানবাহনের কোনোটায় চলাচলের উপায় থাকে না। এমনকি পানি ঢুকে যায় বাড়ির নিচতলাতেও।

আরেক বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, ময়লা পানি যাওয়ায় ড্রেনগুলো বন্ধ হয়ে গেছে। ফ্লাইওভার নির্মাণের বিভিন্ন জিনিসে আটকে গেছে ড্রেনের পানি প্রবাহের রাস্তাগুলো। ফলে বহুদিন ধরে ময়লা পানি জমে আছে রাস্তায়। পানি জমে থাকায় রাস্তা নষ্ট হয়ে গেছে। রাইদা পরিবহনের চালক সাইফুল ইসলাম বলেন, এই রুটে রাস্তা ভাঙা এবং যানজটের কারণে এখন অনেকটা ঘুরে যেতে হয়। তারপরও প্রায় প্রতিদিনই পড়তে হয় তীব্র যানজটে। জলজট আর যানজট এই এলাকার বাসিন্দা এবং রুটের যাত্রীদের নিত্যসঙ্গীতে পরিণত হয়েছে।

সর্বশেষ খবর