রবিবার, ২৯ মার্চ, ২০১৫ ০০:০০ টা

তারকাদের বিদায়

আন্তর্জাতিক ক্রিকেটে গত এক দশক মাঠ কাঁপিয়েছেন তারা। দর্শকপ্রিয় এই খেলোয়াড়দের আর বিশ্বকাপের মতো বড় আসরে দেখা যাবে না। তারকা খেলোয়াড়দের জন্য এটাই ছিল শেষ বিশ্বকাপ। ইতিমধ্যে অনেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়েছেন। আসুন বিশ্বকাপকে বিদায় জানানো সেই তারকাদের দেখে নিই

* কুমার সাঙ্গাকারা

বিশ্বকাপে পরপর চারটি সেঞ্চুরি করে যেতে যেতে তাক লাগিয়ে গেলেন ক্রিকেট ভক্ত ও বোদ্ধাদের। কিন্তু এই দারুণ ফর্ম থাকতেও ক্রিকেটকে বিদায় জানানোর চূড়ান্ত কথা বলেছেন লঙ্কান এই তারকা ব্যাটসম্যান।

* মাহেলা জয়াবর্ধনে

শ্রীলঙ্কান আরেক তারকা ব্যাটসম্যান তিনি। ক্রিকেটবোদ্ধারা লঙ্কান মিডল অর্ডারের স্তম্ভ মানতেন তাকে। কিন্তু আর নয়। এবারই খেলে ফেললেন শেষ বিশ্বকাপ। বিশ্বকাপের মতো বড় আসরে আর দেখা যাবে না তাকে।

* মাইকেল ক্লার্ক

অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্কের এটাই শেষ বিশ্বকাপ। একটি বিশ্বসেরা দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ে মুগ্ধ করে রেখেছিলেন বিশ্ববাসীকে। এই বিশ্বকাপের ফাইনালেও চোখ থাকবে তার ওপর।

* শহীদ আফ্রিদী

হার্ড হিটার ব্যাটসম্যান শহীদ আফ্রিদী ক্যারিয়ারে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন। ধুন্দুমার ব্যাটিং ও স্পিন বোলিংয়ে পাকিস্তানের অন্যতম অলরাউন্ডার হয়ে ওঠেন তিনি। কিন্তু এবার খেলেছেন শেষ বিশ্বকাপ।

* ড্যানিয়েল ভেট্টরি

নিউজিল্যান্ডের সাফল্যের এক অনন্য নাম ভেট্টরি। স্পিন বোলিংয়ে দীর্ঘদিন আস্থার প্রতীক হয়েছিলেন তিনি। দলের প্রয়োজনীয় মুহূর্তে ব্যাট হাতেও জ্বলে উঠেছেন বার বার। এখন অপেক্ষা বিশ্বকাপ হাতে নেওয়ার।

 

সর্বশেষ খবর