মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
তিন সিটি নির্বাচন

গান স্লোগানে সরগরম অলিগলি

তিন সিটি করপোরেশন নির্বাচনে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। গান স্লোগানে এখন সরগরম অলিগলি। ঢাকার দুই সিটির বিভিন্ন দিক তুলে ধরেছেন- গোলাম রাব্বানী, আলী রিয়াজ ও লাকমিনা জেসমিন সোমা

গান স্লোগানে সরগরম অলিগলি

রাজধানীতে একটি অনুষ্ঠানে গতকাল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে ছয় মেয়র প্রার্থী, ইশতেহার ঘোষণা করেন মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, প্রচারে মাঠে সাঈদ খোকনের স্ত্রী ফারহানা সাঈদ - বাংলাদেশ প্রতিদিন

নির্বাচনী গান-স্লোগানে সরগরম হয়ে উঠেছে রাজধানী ঢাকার অলিগলি। নানা প্রতিশ্রুতি নিয়ে সাজানো এসব গান বাজানো হচ্ছে মাইকে। এতে প্রার্থীদের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনার রূপরেখাও তুলে ধরা হচ্ছে। পাড়া-মহল্লার রাস্তায় রাস্তায় মাইক বেজে চলেছে এসব বিষয়কে কেন্দ্র করে। রিকশা, ভ্যান, পিকআপে করেও চলছে এ ধরনের প্রচারণা।

এদিকে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরাও নানাভাবে ভোট প্রার্থনা করে চলেছেন। তারা তাদের প্রতীক সংবলিত লিফলেট বিতরণ করছেন। প্রতিদিনের মতো গতকালও প্রার্থীরা বিভিন্ন মহল্লা, প্রতিষ্ঠানে পথসভা, ঘরোয়া বৈঠক করে প্রচারণা চালান। রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটির মেয়র প্রার্থীরা নগরের বিভিন্ন মহল্লায় প্রচারণা চালিয়েছেন। উত্তরে আনিসুল হক, তাবিথ আউয়াল, মাহী বি চৌধুরী, আবদুল্লাহ আল ক্বাফি, জোনায়েদ সাকি, দক্ষিণে সাঈদ খোকন, মির্জা আব্বাসের পক্ষে আফরোজা আব্বাস, বজলুর রশীদ ফিরোজ, গোলাম মাওলা রনি, শহিদুল ইসলামসহ কাউন্সিলর প্রার্থীরা প্রচারণা চালিয়েছেন।

আনিসুলের প্রচারণায় নানক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উত্তরের প্রার্থী আনিসুল হকের পক্ষে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন। সকালে মোহাম্মদপুরের বিভিন্ন স্থানে, বিকালে বধ্যভূমি এলাকা এবং রাতে জেনেভা ক্যাম্পে বিহারিদের সঙ্গে মতবিনিময় করেন নানক। জেনেভা ক্যাম্পের মতবিনিময় সভা রীতিমতো জনসভায় রূপ নেয়।

ইসলামপুরে খোকনের মতবিনিময় : পুরান ঢাকার ইসলামপুরের সব ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেছেন দক্ষিণ সিটির মেয়র প্রার্থী সাঈদ খোকন। হাজী মো. শামসুল হকের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের এমপি ও সাবেক হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি প্রমুখ। এতে ব্যবসায়ীরা ভোট প্রদানসহ সাঈদ খোকনের পক্ষে ইলিশ প্রতীকে ভোট চাইতে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার ঘোষণা দেন। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সাঈদ খোকন ও আনিসুল হককে সমর্থন দিয়েছে। মেয়র নির্বাচনে সংগঠনটি এই দুই মেয়র প্রার্থীর পক্ষে কাজ করবে।

জলাবদ্ধতা দূর করবেন ফিরোজ : ঢাকা মহানগরীর পানিসংকট ও জলাবদ্ধতা দূর করতে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী বজলুর রশীদ ফিরোজ। গতকাল রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলাবাজার, ফরাশগঞ্জ, সূত্রাপুর, লক্ষ্মীবাজার, ধোলাইখাল, তাঁতীবাজার, ইংলিশ রোড এলাকা গণসংযোগকালে বিভিন্ন পথসভায় তিনি এ প্রতিশ্রুতি দেন।

নাগরিক সুবিধা দেবেন ক্বাফি : উত্তর সিটির সিপিবি-বাসদ সমর্থিত বাসযোগ্য ঢাকা আন্দোলনের মেয়র পদপ্রার্থী আবদুল্লাহ আল ক্বাফি রতন বলেছেন, বর্তমানে ঢাকার মানুষ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। নির্বাচিত হলে নাগরিক সুবিধা নিশ্চিত করব। গতকাল নাবিস্কো, তেজগাঁও, রেলগেট এলাকায় গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

নিরাপদ নগরী করবেন সাকি : উত্তরের মেয়র প্রার্থী জোনায়েদ সাকি বলেছেন, গুম-খুনের ঢাকা নগরীকে নিরাপদ নগরীতে পরিণত করা হবে। জনগণের জান-মালের নিরাপত্তা দিতে নগর প্রশাসন ব্যর্থ। নির্বাচিত হলে গণতান্ত্রিক ও সাংস্কৃতিক নগর গড়ে তোলা হবে। গতকাল রাজধানীর মনিপুরিপাড়া, ইন্দিরা রোড এলাকা নির্বাচনী প্রচারণা চলাকালে পথসভায় তিনি এ কথা বলেন।

 

সর্বশেষ খবর