শিরোনাম
শনিবার, ২৫ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
সিটি নির্বাচনের বাকি ৩ দিন

লড়াই আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ

সিটি নির্বাচন নিয়ে এখন প্রচারণা তুঙ্গে। নানা দিক তুলে ধরে প্রতিবেদন করেছেন বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদকরা

লড়াই আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের সঙ্গে লড়াই হবে আওয়ামী লীগের। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন। তাদের মধ্যে আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের পদধারীই আছেন ৬ জন।

সংশ্লিষ্ট ওয়ার্ডের ওই ৬ প্রার্থীর প্রত্যেকেই নিজেকে আওয়ামী লীগ-সমর্থিত বলে দাবি করছেন। অথচ সেখানে দলের সমর্থন পেয়েছেন কেবল ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহসভাপতি কাজী জহিরুল ইসলাম। তিনি 'ঝুড়ি' প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে দলের সমর্থন না পেলেও আওয়ামী লীগ সমর্থিত দাবি করে বাকি পাঁচজনই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওয়ার্ড ঘুরে দেখা গেছে, প্রার্থীরা সবাই পোস্টার সাঁটিয়েছেন। এই ওয়ার্ডে আওয়ামী লীগ করা অন্য প্রার্থীরা হলেন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. বাহারউদ্দিন বাহার, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আয়নাল হক, পল্লবী থানা তাঁতী লীগের সাবেক সভাপতি রফিকুল হাসান, ওয়ার্ডের ৯ নম্বর ইউনিটের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সাবেক দফতর সম্পাদক মামুন মজুমদার। তারা প্রত্যেকেই প্রত্যেকের বিরুদ্ধে দলের সমর্থন নিয়ে নানা অভিযোগের কথা বলছেন। ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিষয়টি নিয়ে প্রার্থীরা নিজেরাই বিব্রতকর অবস্থায় রয়েছেন। আর আওয়ামী লীগ মনা ভোটাররা পড়েছেন দো-টানায়।

এদিকে এই ওয়ার্ডে বিএনপি-সমর্থিত প্রার্থী সাবেক ওয়ার্ড কাউন্সিলর কাজী আলী ইমাম আসাদের পক্ষে তেমন প্রচার নেই। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, তার বিরুদ্ধে বর্তমানে ১৫টি মামলা বিদ্যমান। তবে বিজয়ী যিনিই হোন না কেন এলাকার উন্নয়ন হলেই খুশি এলাকাবাসী। তারা জানান, এলাকায় ময়লা-আবর্জনার সমস্যা প্রকট। আছে রাস্তাঘাটে জলাবদ্ধতার সমস্যাও।

 

 

সর্বশেষ খবর