Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ অক্টোবর, ২০১৬ ০০:১১
সাক্ষাৎকার
শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ
জেবুন্নেছা আফরোজ
রাহাত খান, বরিশাল
শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত সৎ, যোগ্য নেতাদের হাতেই আওয়ামী লীগের নতুন নেতৃত্ব আসবে বলে মনে করেন বরিশাল সদর আসনের আওয়ামী লীগ দলীয় এমপি জেবুন্নেছা আফরোজ। দলীয় সভানেত্রী বলেছেন, নবীন-প্রবীণদের সমন্বয় নতুন নেতৃত্ব সৃষ্টি হবে।

দলের সম্মেলনে যাদের কাঁধে নেতৃত্বভার পড়বে, তাদের নেতৃত্বেই আওয়ামী লীগ লক্ষ পূরণে এগিয়ে যাবে। কেন্দ্রীয় সম্মেলন ঘিরে বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগের সম্মেলন মানে একটি মিলনমেলা। প্রবীণদের পরামর্শ এবং নবীনদের উদ্যমতা নিয়ে সফল হবে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন। এই সম্মেলনে শেখ হাসিনা দলের সভানেত্রী পুনর্নির্বাচিত হওয়ার পাশাপাশি প্রতিটি পদে যোগ্য নেতৃত্ব আসবে। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শে গঠিত দেশের সব চেয়ে প্রাচীন রাজনৈতিক দল। বাংলাদেশের প্রতিটি গ্রামেগঞ্জে, শহরে-বন্দরে সর্বত্র আওয়ামী লীগের নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী রয়েছে। আওয়ামী লীগের মতো একটি ঐহিত্যবাহী রাজনৈতিক দলে হাইব্রিড এবং অযোগ্যদের (টেন্ডারবাজ, ভূমিদস্যু, ব্যাংক-বীমা লুটেরা, সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক, দলের ভাবমূর্তি ক্ষুণ্নকারী) স্থান হবে না।

নতুন নেতৃত্ব আওয়ামী লীগের ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ বাস্তবায়নের জন্য কাজ করবেন। তারা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাবেন। দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন, তাকেই বরিশাল মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে বসাবেন। সে ক্ষেত্রে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মী তার (যিনি নেতৃত্বে আসবেন) নেতৃত্ব মেনে চলবে।

up-arrow