রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

কয়েক ধাপে নিরাপত্তাবলয়

নিজস্ব প্রতিবেদক

কয়েক ধাপে নিরাপত্তাবলয়

সম্মেলনস্থলের প্রবেশপথে নিরাপত্তাকর্মীদের তল্লাশি —বাংলাদেশ প্রতিদিন

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ঘিরে সর্বোচ্চ সতর্কতায় ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কয়েক ধাপের কঠোর নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে নেতা-কর্মীদের পৌঁছাতে হয়েছে সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে। এর আগে রাজধানীর রাস্তায় রাস্তায় তাদের দেহ তল্লাশিতেও পড়তে হয়েছে। গত শুক্রবার সকাল থেকেই সম্মেলনস্থল এবং তার চারপাশ জুড়ে কয়েক ধাপের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ, র‌্যাব ছাড়াও বিভিন্ন সংস্থার সদস্যরা সাদা পোশাকেও ছিল ব্যাপক তত্পর। যেকোনো নাশকতা প্রতিহত করতে সোয়াট, বোম্ব ডিসপোজাল টিম, ডগ স্কোয়াডসহ পুলিশের অন্যান্য সংস্থার সদস্যদের দেখা যায় সর্বোচ্চ সতর্কতায়।

সোহরাওয়ার্দী উদ্যানের সভামঞ্চ, প্যান্ডেল ও গেট ব্যবস্থাপনা এসএসএফ-এর তত্ত্বাবধানে বাংলাদেশ আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকদের সঙ্গে সমন্বয় করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে।

সোহরাওয়ার্দী উদ্যান, শাহবাগ ও এর আশপাশের এলাকায় স্থাপিত সিসিটিভি ক্যামেরার ফুটেজ তিনটি কন্ট্রোল রুম থেকে পর্যবেক্ষণ করা হয়।

সরেজমিনে দেখা যায়, আগতদের সবাইকে প্রবেশপথে থাকা আর্চওয়ে গেটের মধ্য দিয়ে প্রবেশ করতে হয়েছে। এর আগে তাদেও দেহ তল্লাশি করা হয়। কোনো প্রকার ব্যাগ, পোটলা নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি সম্মেলনস্থলে। নোয়াখালী থেকে আগত অংশগ্রহণকারী মো. কবির বলেন, আমরা অনেক নিরাপত্তার মধ্য দিয়ে ভিতরে প্রবেশ করেছি। প্রবেশগেটে দীর্ঘ লাইন, তবুও ভালো। কারণ আমরা সবাই নিরাপদ বোধ করছি।

গতকাল সকাল ১০টা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয় আওয়ামী লীগের  জাতীয় সম্মেলন। উদ্যানের ৭টি প্রবেশপথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। সম্মেলনে যোগ দিতে আসা নেতা-কর্মীদেও দেহ তল্লাশি করে ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়। উদ্যানের শিখা চিরন্তন গেটটি ব্যবহার করেছেন ভিআইপিরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর