রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

নিষেধাজ্ঞার পরও সেলফি

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে আগতদের সেলফি ও ছবি তোলা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছিল। সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ এ সম্মেলনের মঞ্চ থেকে গতকাল মাইকে বারবার নেতা-কর্মী ও সমর্থকদের উদ্দেশে এ আহ্বান জানানো হয়। সেলফি তোলায় ব্যস্ত নেতা-কর্মীদের উদ্দেশে বলা হয়, ‘প্রিয় নেতা-কর্মীরা, আপনারা সেলফি ও ছবি তোলা থেকে বিরত থাকুন। আপনারা সবাই সুশৃঙ্খলভাবে সম্মেলনে প্রবেশ করুন।’ কিন্তু তবু আগতরা নিষেধাজ্ঞা অমান্য করে সেলফি তোলায় ব্যস্ত ছিলেন। এতে অনুষ্ঠানস্থলে কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে আগতদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তারা সম্মেলনস্থলের বিভিন্ন মনোরম স্থাপনাগুলোর সামনে ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করছিলেন। জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সম্মেলনস্থলে ফ্রি ওয়াইফাই সুবিধা পাচ্ছি এবং এ উপলক্ষে ফেসবুকে আলাদা ইভেন্ট ও বিশেষ প্রোফাইল ছবি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এ কারণে অনুষ্ঠানে নিজের এবং নেতাদের সঙ্গে সেলফি তুলে তা আপলোড করেছি।’

অনুষ্ঠানস্থলে গিয়ে দেখা যায়, সকালে অনুষ্ঠান শুরুর পর নেতা-কর্মীদের অনেকেই সম্মেলনে এসে সেলফি তোলায় ব্যস্ত ছিলেন। এতে সেখানে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হয়। যদিও সম্মেলনে উপস্থিতদের সেলফি না তোলার জন্য স্বেচ্ছাসেবকরা অনুরোধ করছিলেন, কিন্তু অনুরোধ না শুনে অনেকেই সেলফি তোলেন। এ জন্য স্বেচ্ছাসেবকদেরও একপর্যায়ে সম্মেলনস্থলে শৃঙ্খলা ফেরাতে হিমশিম খেতে দেখা যায়। এ ছাড়া অনুষ্ঠানস্থলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে নেতা-কর্মীদের যত্রতত্র না ঘুরে নিজ নিজ আসনে বসারও অনুরোধ জানানো হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর