বুধবার, ২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

১২ রাশির নতুন বছর

মেষ রাশির শুভসংখ্যা-৮

শুভতাং-৯, ১৮, ২৭। শুভরং-লাল। শুভবার-মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার। শুভরত্ন-প্রবাল এমিথিষ্ট/শুভ ধাতু-তাম্র। শুভমূল-অনন্তমূল।

 

প্রধান বৈশিষ্ট্য : সাহসী, অগ্রগামী, ক্রোধী রক্তিম চেহারা ও পুরুষ রাশি। মেষ রাশি জাতব্যক্তিদের জন্য ২০১৯ সালটি যথেষ্ট শুভ ও সম্ভাবনাময়। কর্ম অর্থ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ ক্রমশ চাঙা হতে থাকবে। অবশ্য সহকর্মী ও অংশীদারদের সঙ্গে সদ্ভাব বজায় রাখতে না পারায় আপনার ক্ষতি হবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। ভাইবোনদের সঙ্গের কলহ-বিবাদের কারণে পারিবারিকভাবে পৃথক হওয়ার যোগ প্রবল। নিজস্ব গৃহবাড়ি, ভূ-সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকবে এমনকি কোনো কোনো ক্ষেত্রে বিচ্ছেদও ঘটতে পারে। মামলা-মোকদ্দমা ও উৎকট উদ্ভট ঝামেলা এড়াতে নিজেকে গুটিয়ে রাখার চেষ্টা করুন। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে নাক, কান, গলা, শিরার রোগ, মাজা-মাথায় ব্যথা, কার্বাঙ্কল ও পক্ষাঘাতিক বাত ও মানসিক বিষণ্নতায় প্রচুর কষ্টভোগ এমনকি ছোটখাটো অস্ত্রোপচারের সম্ভাবনা অমূলক নয়।

 

বৃষ রাশির শুভসংখ্যা-৬

শুভতাং-৬, ১৫, ২৪। শুভরং-সাদা, গোলাপি। শুভবার-শুক্র, শনি ও বুধবার। শুভরত্ন-হীরা, পান্না। শুভধাতু-প্লাটিনাম।  শুভমূল-রামবাসকের মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : অধ্যবসায়ী, ব্যক্তিত্বসম্পন্ন, সাহসী ও দৃঢ় মনোবলের অধিকারী। ২০১৯ সালটি বৃষ রাশির জাতব্যক্তিদের জীবনের দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই সফলতা ধরা দেবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনার বাস্তবায়ন, অচল ব্যবসা সচল, কর্মে পদোন্নতি হারানো, কর্ম, সম্পত্তি পুনরুদ্ধার, বিদেশ ভ্রমণ সব মিলিয়ে বছরটি মৌজমস্তিতে কাটবে। শিক্ষার্থীদের লেখাপড়া মনোযোগ বৃদ্ধি তথা উচ্চশিক্ষার দ্বার খুলে যাবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালো থাকবে। দাম্পত্য জীবনে ওঠানামা লেগে থাকলেও সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় রাখা কঠিন হবে। শত্রু ও বিরোধীপক্ষ আপনার উন্নয়ন দেখে ঈর্ষায় ফেটে পড়বে, সেই সঙ্গে লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে প্রস্রাব, কিডনি, ধাতুগত রোগ, চর্মরোগ, উচ্চ-নিম্ন রক্তচাপ, মস্তিষ্কের গোলযোগ, হাড়ের ভিতর মজ্জার পীড়া এমনকি অস্ত্রোপচার ঘটতে পারে।

 

মিথুন রাশির শুভসংখ্যা-৫

শুভতাং-৫, ১৪, ২৩। শুভরং-সবুজ, সাদা। শুভবার-বুধ, শুক্র ও শনিবার। শুভরত্ন-পান্না, পোখরা। শুভধাতু-সোনা। শুভমূল-বৃদ্ধদারকের মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : বুদ্ধিমান, আত্মবিশ্বাসী, বিষম, বায়বীয় ও পুরুষরাশি। মিথুন রাশি জাতব্যক্তিদের ২০১৯ সালটি শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। কর্ম, মোক্ষ, সুনাম, যশ, পদোন্নতি ও নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হলেও আর্থিক ভিত মজবুত হওয়ার সম্ভাবনা কম। ভাইবোনদের কাছ থেকে প্রচুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুত্ব পুনরুদ্ধার তথা ভাঙা প্রেম জোড়া লাগতে পারে। শিক্ষার্থীদের মন লেখাপড়ায় আকৃষ্ট থাকবে তথা প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। বিদেশগমনেচ্ছুদের  বিদেশগমন, বিদেশ ভ্রমণ ও তীর্থ ভ্রমণের সম্ভাবনা প্রবল। না বুঝে কোনোরূপ চুক্তি সম্পাদন, চেক স্ট্যাম্পে সহিসম্পাদন থেকে বিরত থাকুন। সন্তানদের আচরণ মনোবেদনার কারণ হলেও তাদের সাফল্যে গৌরবান্বিত হবেন। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে মাজায় ব্যথা, মাথায় যন্ত্রণা, শিরঘূর্ণন, হাঁপানি, শ্বাসকষ্ট, ব্রঙ্কাইটিস রক্তদুষ্টপীড়া ও দুর্ঘটনাজনিত অঙ্গ-প্রত্যঙ্গহানি হওয়ার সম্ভাবনা প্রবল।

 

কর্কট রাশির শুভসংখ্যা-২

শুভসংখ্যা-২। শুভতাং-২, ১১, ২০, ২৯। শুভরং-সাদা, হালকা বেগুনি। শুভবার-সোম, মঙ্গল ও বৃহস্পতিবার। শুভরত্ন-মুক্তা, পোখরাজ। শুভধাতু-রৌপ্য। শুভমূল-ক্ষিরিকামূল।

 

প্রধান বৈশিষ্ট্য : সরল প্রকৃতির, ভাবুক, ধৈর্যশীল, জলীয় ও স্ত্রীরাশি। ২০১৯ সালে কর্কট রাশির জাতব্যক্তিদের জন্য শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যের শ্রম অনুপাতে ফল লাভ করা কঠিন হবে। অবশ্য বেকারদের কর্মপ্রাপ্তি ও নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্ন পূরণ হলেও বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের ঘানি টানা আরম্ভ হবে। হারানো পিতৃ-মাতৃ ধন-সম্পদ-সম্পত্তি, ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে তথা বিবাহে প্রচুর উপহার-উপঢৌকনপ্রাপ্ত হবেন। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে পক্ষাঘাতিক বাত, হাড়ের ভিতর মজ্জার পীড়া, লিভার সিরোসিস, দুধ সংক্রান্ত পীড়ায় প্রচুর কষ্টভোগ শুধু নয়, এ বছর চিকিৎসা সংক্রান্ত ব্যয় বৃদ্ধি পাবে।

 

সিংহ রাশির শুভসংখ্যা-১

শুভতাং-১, ১০, ১৯, ২৮। শুভরং-লাল, হলুদ, শুভবার-রবি, মঙ্গল ও বৃহস্পতিবার। শুভরত্ন-চুনি, রক্তপ্রবাল। শুভধাতু-তাম্র। শুভমূল-বিল্বমূল।

 

প্রধান বৈশিষ্ট্য : শক্তিমান, সহিষ্ণু, সহানুভূতিশীল ও ব্যক্তিত্বসম্পন্ন। সিংহ রাশির জাতব্যক্তিদের জন্য ২০১৯ সালটি যথেষ্ট শুভ ও সম্ভাবনাময়। বেকারদের কর্মপ্রাপ্তি, অচল ব্যবসা সচল, নিত্যনতুন ব্যবসার পরিকল্পনা বাস্তবায়ন ঘটলেও সঞ্চয়ের গ্রাফ চাঙ্গা করতে হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার, ইউটিউব ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট থাকায় মন পড়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। পিতা-মাতার সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের সুবর্ণ সুযোগ তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দাম্পত্য জীবন মধুরতায় পূর্ণ থাকবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। গৃহবাড়ির ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় দীর্ঘদিনের কারাজীবনের অবসান ঘটবে। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে দুর্ঘটনা, রক্তপাত, ঘা, পাঁচড়া, বদহজম, কলেরা, টাইফয়েড অর্শ প্রভৃতিতে প্রচুর কষ্টভোগ হবে।

 

কন্যা রাশির শুভসংখ্যা-৫

 শুভতাং-৫, ১৪, ২৩। শুভরং-সবুজ, হালকা নীল। শুভবার-বুধ, শুক্র ও শনিবার। শুভরত্ন-পান্না, পিতাম্বরী, নীলা। শুভধাতু-সোনা।

শুভমূল- বৃদ্ধদারকের মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : আকর্ষণীয় শক্তি, সৎগুণের স্বকীয়তা, সৌম্য ও স্ত্রীরাশি। ২০১৯ সালটি কন্যা রাশির জাতব্যক্তিদের জীবনে ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হবে। পুরো বছরটাই পকেট পূর্ণ থাকবে তথা ব্যাংক ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হতে থাকায় বছরটি বেশ মৌজমাস্তিতে কাটবে। পিতা-মাতার স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হলেও জীবনাবসানের ঝুঁকি কম। শিক্ষার্থীদের মনে অলসতা জেঁকে বসবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে তথা ওই বিবাহে প্রচুর উপহার-উপঢৌকনপ্রাপ্ত হবেন। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন সহজে পূরণ হবে। নিঃসন্তান দম্পতির কোল আলোকিত হয়ে উঠতে পারে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় রাখুন নচেৎ পারিবারিকভাবে পৃথক জীবনযাপন করতে হবে। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে হার্নিয়া, আর্থাইটিস, গলগণ্ড, শিরঘূর্ণন, ব্রঙ্কাইটিস ও নারীদের মেয়েলি রোগের প্রাদুর্ভাব বেশি দেখা দেবে।

 

তুলা রাশির শুভসংখ্যা-৬

শুভতাং-৬, ১৫, ২৪। শুভরং-সাদা, আকাশি। শুভবার-শুক্র, মঙ্গল ও বুধবার। শুভরত্ন-হীরা, ক্যাটস। শুভধাতু-প্লাটিনাম। শুভমূল-রামবাসকের মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : ব্যক্তিত্বসম্পন্ন, স্পষ্টবাদিতা, কল্পনা, বিষম ও পুরুষরাশি। তুলা রাশির জাতব্যক্তিদের জন্য ২০১৯ সালটি স্মরণীয়-বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী বছর হিসেবে গণ্য হবে। বেকারদের কর্মপ্রাপ্তি কর্মে পদোন্নতি, অচল ব্যবসা সচল তথা বহুল প্রচার ও প্রসার ঘটবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। ভাইবোনদের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত ব্যাপারে চরম কলহ-বিবাদের সৃষ্টি হতে পারে। লটারি ফাটকা জুয়া শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে। তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের জন্য রাষ্ট্রীয় বা সামাজিক পুরস্কারপ্রাপ্তি অপেক্ষা করবে।

 

বৃশ্চিক রাশির শুভসংখ্যা-৯

শুভতাং-৯, ১৮, ২৭। শুভরং-লাল, সবুজ। শুভবার-রবি, মঙ্গল ও বুধবার। শুভরত্ন-রক্তপ্রবাল, পান্না। শুভধাতু-তাম্র।

শুভমূল-অনন্তমূল।

 

প্রধান বৈশিষ্ট্য : বলিষ্ঠ কণ্ঠস্বর, অসহিষ্ণু, চুম্বকীয় শক্তি ও স্ত্রীরাশি। ২০১৯ সাল বৃশ্চিক রাশির জাতব্যক্তিদের জন্য শুভাশুভ মিশ্র ফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। কর্মপ্রত্যাশী ও বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের আশায় বিনিয়োগকৃত অর্থ ডুবে যেতে পারে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে সেই সঙ্গে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় বহুল প্রচার-প্রসার ঘটবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার, প্রেম প্রসঙ্গ ইউটিউব ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়ায় লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম তৈরি হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে এলেও সম্পত্তি ভোগদখল করা কঠিন হবে। নতুন গৃহবাড়ি ভূ-সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হলেও আপনাকে ঋণের ঘানি টানা আরম্ভ করতে হবে। জীবনসঙ্গী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহ তথা নিঃসন্তান দম্পতির মুখে হাসি ফুটতে পারে।

 

ধনু রাশির শুভসংখ্যা-৩

 শুভতাং-৩, ১২, ২১, ৩০। শুভরং-হলুদ, আকাশি। শুভবার-বৃহস্পতি, শুক্র ও সোমবার। শুভরত্ন-পোখরাজ, ফিরোজা। শুভধাতু-সোনা। শুভমূল-বামুনহাটির মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : ভদ্রোচিত স্বভাব। দৃঢ়চেতা, ধর্মপরায়ণ, বিষম ও পুরুষরাশি। ধনু রাশির জাতব্যক্তিদের জন্য ২০১৯ সালটি শুভ অপেক্ষা অশুভ ফলই বেশি ঘটবে। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে মতানৈক্য প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড  করে দেবে। অবশ্য বেকারদের কর্মপ্রাপ্তি ও নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়নের দিকে ধাবিত হবে। শিক্ষার্থীদের মনোবল চাঙ্গা হয়ে উঠবে তথা কর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশগমনের সম্ভাবনা। সন্তানদের আচরণ মনোবেদনার কারণ হবে। ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় রাখা কঠিন হবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে পণ্ড করে দিতে পারে। প্রেমীযুগলের জন্য বছরটি রেকর্ড সৃষ্টিকারী হয়ে থাকবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। সংকটকালে বন্ধুবান্ধব-আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে হাম, যক্ষ্মা, টাইফয়েড, অস্থিভঙ্গ, নাক, কান, গলার রোগ ও অস্ত্রোপচার প্রভৃতিতে কষ্টভোগ হবে।

 

মকর রাশির শুভসংখ্যা-৮

 শুভতাং-৮, ১৭, ২৬। শুভরং-নীল, বেগুনি। শুভবার-শনি, মঙ্গল ও শুক্রবার। শুভরত্ন-নীলা, ফিরোজা। শুভধাতু-ইস্পাত।

শুভমূল-শ্বেত বেড়েলার মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : পরোপকারী রহস্যময়তা, গম্ভীর, চর ও স্ত্রীরাশি। ২০১৯ সালটি মকর রাশির জাতব্যক্তিদের জন্য বিশেষ শুভ নয়। বেকারদের কর্মপ্রাপ্তি, বাণিজ্যিক স্বপ্ন পূরণ, বাণিজ্যের প্রসার ঘটলেও শ্রম অনুপাতে ফললাভ বা অর্থ মজুত করা কঠিন হবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমন, আশায় বিনিয়োগকৃত অর্থ ডুবে যাবে। মামলা-মোকদ্দমা, উৎকট উদ্ভট ঝামেলা, চোর, ডাকাত, দস্যু, তস্কর ভয় আপনাকে জীর্ণ করে তুলবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন শুধু নয়, দ্বিবিবাহযোগ্যও অনূকূল নয়। প্রেমীযুগলের জন্য বছরটি স্মরণীয় হয়ে থাকবে। শিক্ষার্থীদের পরিশ্রম সার্থক হবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার স্বাস্থ্য যথেষ্ট ভালো থাকবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে।

 

কুম্ভ রাশির শুভসংখ্যা-৮

শুভতাং-৮, ১৭, ২৬। শুভরং-নীল, সবুজ। শুভবার-শনি, সোম ও শুক্রবার। শুভরত্ন-ইন্দ্র, পান্না। শুভধাতু-লৌহ।

শুভমূল-শ্বেত আকন্দের মূল। 

 

প্রধান বৈশিষ্ট্য : গোপনীয় প্রকৃতির, বায়বীয় বিক্ষম ও পুরুষরাশি। কুম্ভ রাশির জাতব্যক্তিদের জন্য ২০১৯ সালটিতে ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। বেকারদের মুখে হাসি ফুটবে এমনকি কর্মে পদোন্নতির সম্ভাবনা। ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় ব্যাংক ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। বিবাহযোগ্যদের বিবাহে আকস্মিক বাধা এলেও দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের অবসান ঘটবে। ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। শত্রু ও বিরোধীপক্ষ আপনার উন্নয়ন, প্রভাব-প্রতিপত্তির বাড়বাড়ন্ত দেখে পিছু হঠতে বাধ্য হবে। অবশ্য পরিবারের কোনো বয়স্ক লোকের জীবনাবসানজনিত সুখ-দুঃখের অশ্রুজলও ঝরতে পারে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার আবশ্যকতা রয়েছে।

 

মীন রাশির শুভসংখ্যা-৩

শুভতাং-৩, ১২, ২১, ৩০। শুভরং-হলুদ, স্কাই। শুভবার-বৃহস্পতি, বুধ ও শুক্রবার। শুভরত্ন-পোখরাজ, ক্যাটসআই, শুভধাতু-সোনা। শুভমূল-বামুনহাটির মূল।

 

প্রধান বৈশিষ্ট্য : শ্রদ্ধাবান ধার্মিক, সহিষ্ণু, সুতক্ষ্ম, মিশ্র। ২০১৯ সালটি মীন রাশির জাতব্যক্তিদের জন্য দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের মনে আশার আলো জ্বলবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। ব্যবসা সচল হয়ে উঠবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি পুনরুদ্ধারের সম্ভাবনা। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। বিবাহে প্রচুর উপহারপ্রাপ্ত হবেন। সম্ভাব্য ক্ষেত্রে জন্মগ্রহণ করা শিশুটিকে নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, ইউটিউব, প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি ঝুঁকে পড়ায় লেখাপড়ার পথ স্তব্ধ হয়ে পড়তে পারে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি-আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। শরীরে ডায়াবেটিস, বদহজম, ধাতুগত রোগ, মানসিক বিষণœতা, দুর্ঘটনাজনিত অঙ্গপ্রত্যঙ্গহানি হওয়ার সম্ভাবনা প্রবল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর