Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৮ ০৮:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ নভেম্বর, ২০১৮ ১৩:১০
হঠাৎ আলোচনায় ফেনী-৩
সেই জেনারেল মাসুদ বনাম সাঈদ হোসেন চৌধুরী
ফেনী প্রতিনিধি:
সেই জেনারেল মাসুদ বনাম সাঈদ হোসেন চৌধুরী

সোনাগাজী ও দাগনভূঞা উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ফেনী-৩ আসনের প্রার্থী নিয়ে তোলপাড় চলছে। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির মনোনয়ন লাভের জন্য আবেদনের ফরম সংগ্রহ নিয়েই  চলছে নানামুখী আলোচনা। জানা গেছে, ওয়ান ইলেভেনের অন্যতম কুশীলব হিসেবে আলোচিত লেটটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী প্রথমে আওয়ামী লীগ থেকে এবং পরে জাতীয় পার্টি থেকে মনোনায়ন লাভের জন্য আবেদন ফরম সংগ্রহ করে চমক সৃষ্টি করেছেন।

অন্যদিকে ওয়ান ব্যাংকের চেয়ারম্যান সাঈদ হোসেন চৌধুরী মনোনয়ন ফরম নিয়েছেন বিএনপি থেকে। ব্যক্তিগত জীবনে সাঈদ চৌধুরী আওয়ামী লীগ নেতা সাবের হোসেন চৌধুরীর ভাই। এ খবর প্রকাশের পর আলোড়ন তৈরি হয়েছে ফেনীতে।

জানা গেছে, জেনারেল মাসুদ নৌকায় ঠাই পাননি। তাকে জানানো হয়, মনোনায়ন নিলেও তাকে নৌকা দেওয়া হবে না। তবে মহাজোটে আপত্তি নেই আওয়ামী লীগের। এই খবর পেয়েই মাসুদ উদ্দিন চৌধুরী জাতীয় পার্টিতে যোগ দেন। হয়ে যান সাবেক রাষ্ট্রপতির সামরিক উপদেষ্টা। একই সাথে প্রেসিডিয়াম সদস্য। ধারনা করা হচ্ছে, তাকে ফেনী-৩ আসনে মহাজোটের প্রার্থী করা হবে। ইতিমধ্যে মহাজোট আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে। তাই এই আসনে মহাজোটের পক্ষ থেকে লে. জেনারেল (অব.) মাসুদ চৌধুরী নির্বাচনী লড়াই করামোটামুটি নিশ্চিত। এদিকে এই খবর সর্বত্র ছড়িয়ে পড়বার আগেই প্রচার হয় সাঈদ হোসেন চৌধুরী নির্বাচনে অংশগ্রহণ করছেন বিএনপি থেকে। সাঈদ হোসেন চৌধুরী আওয়ামী লীগ নেতা সাবের হোসেন চৌধুরীর ভাই। ফেনী শহর বিএনপির সভাপতি আলাল উদ্দিন আলাল জানান, সাঈদ হোসেন চৌধুরী এ মুহূর্তে বিদেশ আছেন। তিনি বিএনপি থেকে নির্বাচন করছেন এমনটি তিনি জানেন না। কেন্দ ীয় বিএনপি সূত্র জানায় সাঈদ চৌধুরী ফেনী-৩ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ  করেছেন। দল তাকে সবুজ সংকেত দিয়েছে। ফেনী-১ আসনে আবদুল আউয়াল মিন্টু আর ফেনী-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ভিপি জয়নাল। শক্ত প্রার্থী ফেনীতে রাখতে চায় বিএনপি। তাই, একজন ব্যবসায়ীকে তারা বেছে নিচ্ছেন -৩ আসনে। ফেনীতে হারিয়ে যাওয়া আসুনগুলো উদ্ধার করতে চায় বিএনপি। বর্তমানে এই আসনগুলোতে আওয়ামী লীগের একক আধিপত্য।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow