৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৭

নওগাঁর ৬টি আসনে টিকে রইলো ২৮ প্রার্থী, প্রত্যাহার ২ জনের

নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর ৬টি আসনে টিকে রইলো  ২৮ প্রার্থী, প্রত্যাহার ২ জনের

একাদশ সংসদ নির্বাচনে নওগাঁর ছয়টি আসনে ৩৯ জন প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। রবিবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এছাড়া নির্বাচন কমিশন ও রিটার্নিং কর্মকর্তার কাছে নওগাঁর ছয় আসনের বিপরীতে বিএনপি ও আওয়ামী লীগ চূড়ান্ত প্রার্থীদের নামে প্রতীক বরাদ্দের চিঠি দেওয়ার পর বিএনপির আটজন ও আওয়ামী লীগের একজনের প্রার্থিতা বাতিল হয়ে যায়। ফলে নওগাঁর ছয়টি আসনে নির্বাচনী লড়াইয়ে শেষ পর্যন্ত টিকে রইলেন ২৮ জন। 

নওগাঁর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, নওগাঁর ছয়টি আসনের ৩৯ জন প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তারা হলেন নওগাঁ-৫ (সদর) আসনে জাসদের প্রার্থী আজাদ হোসেন (মুরাদ) ও নওগাঁ-৪ (মান্দা) আসনে জামায়াতের প্রার্থী আব্দুর রাকিব। এছাড়া আর কোনো প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেননি। ছয়টি আসনে বিএনপি থেকে মনোনয়ন জমা ১৪ জনের মনোনয়নপত্র বৈধ হয়। তবে বিএনপির পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তার কাছে নওগাঁর ছয়টি আসনে ৬ জন চূড়ান্ত প্রার্থীর নামে দলের প্রতীক বরাদ্দের চিঠি জমা দেওয়া হয়। ফলে মনোনয়ন জমা দেওয়া অপর ৮ জনের মনোনয়নপত্র বাতিল বলে ধরা হবে। এছাড়া নওগাঁ-৫ (সদর) আসনে আওয়ামী লীগের দুইজন মনোনয়ন জমা দিয়েছিলেন। এদের মধ্যে একজনের পক্ষে দলের প্রতীক বরাদ্দ দেওয়ার চিঠি পেয়েছে রিটার্নিং কর্মকর্তা। ফলে এই আসনে মনোনয়ন জমা দেওয়া আওয়ামী লীগের অপর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যাবে। ফলে বিএনপি ও আওয়ামী লীগের এই নয়জনের মনোনয়ন বাতিল হয়ে যাওয়ার পর নওগাঁর ছয়টি আসনে নির্বাচনী লড়াইয়ে শেষ পর্যন্ত টিকে রইলেন ২৮ জন।  
 
নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনে লড়বেন ৫ জন। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাধন চন্দ্র মজুমদার, বিএনপির মনোনীত প্রার্থী ডা. ছালেক চৌধুরী, জাতীয় পার্টির আকবর আলী কালু, ইসলামিক আন্দোলন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান ও বাম গণতান্ত্রিক জোটের মনোনীত প্রার্থী মঙ্গল কিস্কু।
 
নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনে নির্বাচনী লড়াইয়ে টিকে রয়েছেন ৫ জন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার, বিএনপির সামসুজ্জোহা খান, জাতীয় পার্টির বদিউজ্জামান, ইসলামিক আন্দোলন বাংলাদেশের দেলোয়ার হোসেন ও জাকের পার্টির ফারুক হোসেন। 

নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসনে লড়বেন ৬ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছলিম উদ্দিন তরফদার, বিএনপির পারভেজ আরেফিন সিদ্দিকী জনি, জাতীয় পার্টির তোফাজ্জল হোসেন, বাম গণতান্ত্রিক জোটের জয়নাল আবেদিন মুকুল, ইসলামিক আন্দোলন বাংলাদেশের সেকেন্দার আলী ও বিএনএফের (বাংলাদেশ জাতীয়বাদী ফ্রন্ট) জাবেদ আলী। 

নওগাঁ-৪ (মান্দা) লড়বেন ৬ জন। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, বিএনপির সামসুল আলম প্রামাণিক, জাতীয় পার্টির (এরশাদ) এনামুল হক, ইসলামিক আন্দোলন বাংলাদেশের শহিদুল ইসলাম, জাতীয় পার্টির (জেপি-মঞ্জু) সাইদুর রহমান ও বাম গণতান্ত্রিক জোটের এসএম ফজলুর রহমান। 

নওগাঁ-৫ (সদর) আসনে ৩ জন প্রার্থী লড়বেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত নিজাম উদ্দিন জলিল জন, বিএনপির জাহিদুল ইসলাম ধলু ও ইসলামিক আন্দোলন বাংলাদেশের আশরাফুল ইসলাম। 

নওগাঁ-৬ আসনে লড়বেন ৩ জন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইসরাফিল আলম, বিএনপির আলমগীর কবীর ও ইসলামিক আন্দোলন বাংলাদেশের শাহাজাহান আলী। 

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামীকাল সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠিত প্রচার-প্রচারণা। 


বিডি-প্রতিদিন/০৯ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর