Bangladesh Pratidin

প্রকাশ : ১০ ডিসেম্বর, ২০১৮ ১০:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৮ ১৩:০৪
নাহিদের 'মাথাব্যথা' শমসের মবিন চৌধুরী!
নিজস্ব প্রতিবেদক, সিলেট
নাহিদের 'মাথাব্যথা' শমসের মবিন চৌধুরী!
শমসের মবিন চৌধুরী ও নুরুল ইসলাম নাহিদ (ডানে)

বিএনপির হেভিওয়েট নেতা ছিলেন শমসের মবিন চৌধুরী। কিন্তু হুট করেই, ২০১৫ সালে তিনি ‘রাজনীতি থেকে অবসর’ নেয়ার কথা বলে বিএনপি থেকে পদত্যাগ করেন। তবে বেশি দিন ‘অবসর’ সময় কাটাতে পারলেন না তিনি, সম্প্রতি যোগ দিয়েছেন বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন দল বিকল্পধারায়। যোগ দিয়েই দলটির প্রেসিডিয়াম সদস্য পদ পেয়েছেন শমসের মবিন চৌধুরী।

একাদশ জাতীয় নির্বাচনের জন্য বিকল্পধারা যোগ দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে। বিকল্পধারা শমসের মবিনের জন্য সিলেট-৬ আসনটি আওয়ামী লীগের কাছে দাবি করেছিল। কিন্তু আওয়ামী লীগ এ আসনের বর্তমান সাংসদ নুরুল ইসলাম নাহিদকেই মনোনয়ন দিয়েছে। তবে বিকল্পধারার মনোনয়নে নির্বাচনে আছেন শমসের মবিন চৌধুরী।

গতকাল রবিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কিন্তু নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি শমসের মবিন। তিনি বিকল্পধারার কুলা প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

শমসের মবিন চৌধুরী নির্বাচনি লড়াই থেকে সরে না দাঁড়ানোয় বিষয়টি আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের জন্য নতুন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

নুরুল ইসলাম নাহিদের বিরুদ্ধে সিলেট-৬ আসনের (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) দলীয় নেতাকর্মীদের বিভিন্ন অভিযোগ ছিল। নাহিদ নেতাকর্মীদের সাথে দূরত্ব রেখে চলেন, নেতাকর্মীদের খোঁজখবর রাখেন না প্রভৃতি অভিযোগ ওঠায় এবার তার মনোনয়ন পাওয়া নিয়ে শঙ্কা ছিল। জল্পনার অবসান ঘটিয়ে তিনিই পান আওয়ামী লীগের মনোনয়ন। এরপর দলীয় নেতাকর্মীদের সাথে দূরত্ব ঘুচাতে এলাকায় সক্রিয় রয়েছেন নাহিদ।

এর মধ্যেই নাহিদের জন্য নতুন মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছেন শমসের মবিন চৌধুরী। এছাড়া দেড় যুগ পর এবার বিএনপি সিলেট-৬ আসনে নিজেদের প্রার্থী দেয়ায় এ বিষয়টিও নির্বাচনি বৈতরণী পার হতে চ্যালেঞ্জের মুখে ফেলবে শিক্ষামন্ত্রীর দায়িত্বে থাকা নাহিদকে।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow