১০ ডিসেম্বর, ২০১৮ ১৯:৪১

ময়মনসিংহের ১১টি আসনে প্রতীক পেলেন ৫৭ জন

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহের ১১টি আসনে প্রতীক পেলেন ৫৭ জন

একাদশ জাতীয় সংসদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ময়মনসিংহের ১১টি আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ৫৭ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন। 

এরমধ্যে আওয়ামী লীগের ১০ জন, বিএনপির ৯ জন, মহাজোটের জাতীয় পার্টির ২ জন, জাতীয়পার্টির (এরশাদ) ৪ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ১১ জন, জাকেরপার্টির ৪ জন, সিপিবির ২ জন, জাসদ (ইনু) ১ জন, ঐক্যফ্রন্ট (গণফোরাম) ১ জন, ঐক্যফ্রন্ট (এলডিপি) ১ জন, এলডিপি ১ জন, জেএসডি ১ জন, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ৩ জন, মুসলিম লীগের ১ জন, তরিকত ফেডারেশন ১ জন, গণফ্রন্টের ১ জন ও স্বতন্ত্র ২ জন। এদিকে ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আ’লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন ও ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে সাবেক এমপি মেজর জেনারেল (অব) আব্দুস সালাম। 

এদিকে মহাজোটের শরিক দল জাতীয় পার্টি থেকে ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে ডা. কে আর ইসলাম ও জাসদ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু। ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে রওশন এরশাদ, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে বর্তমান এমপি সালাউদ্দিন আহমেদ মুক্তি, ও ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে মোহাম্মদ হাসনাত মাহমুদ লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
  
প্রতীক বরাদ্দ যারা পেলেন-
ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া): জুয়েল আরেং (আ’লীগ-নৌকা), আলী আসগর (বিএনপি-ধানের শীষ) ও হুমায়ুন মো. আব্দুুুল্লাহ আল হাদী (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।
ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা): শরীফ আহমেদ (আ’লীগ-নৌকা), মো. শাহ শহীদ সারোয়ার (বিএনপি-ধানের শীষ), মুফতি গোলাম মওলা ভ‚ইয়া (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা) ও মোহাম্মদ আবু বকর সিদ্দিক (স্বতন্ত্র-সিংহ)। 
ময়মনসিংহ-৩ (গৌরীপুর): নাজিম উদ্দিন আহামেদ (আ’লীগ-নৌকা), এম ইকবাল হোসেইন (বিএনপি-ধানের শীষ), গোলাম মোহাম্মদ (জাকের পার্টি-গোলাপফুল), হারুন আল বারী (সিপিবি-কাস্তে), মো. আয়ুব আলী (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা) ও প্রাণেশ পন্ডিত (তরিকত ফেডারেশন-ফুলেরমালা)। 
ময়মনসিংহ-৪ (সদর): রওশন এরশাদ (মহাজোট-লাঙ্গল), মো. আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ (বিএনপি-ধানের শীষ) এমদাদুল হক মিল্লাত (সিপিবি-কাস্তে), মো. হামিদুল ইসলাম (এনপিপি-আম) ও  মো. নাসির উদ্দিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।
ময়মনসিংহ-৫ (মুক্তাাগছা): কে এম খালিদ (আ’লীগ-নৌকা), মোহাম্মদ জাকির হোসেন (বিএনপি-ধানের শীষ), সালাহউদ্দিন আহামেদ মুক্তি (জাতীয়পার্টি-লাঙ্গল), মো. জহিরুল ইসলাম (জাকেরপার্টি-গোলাপফুল), হাকিম মো. মঞ্জুরুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা), সামান মিয়া (এনপিপি-আম) মো. মোস্তফা কামাল এডভোকেট (স্বতন্ত্র-সিংহ)। 
ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া): মো. মোসলেম উদ্দিন (আ’লীগ-নৌকা), শামছউদ্দিন আহমদ (বিএনপি-ধানের শীষ), খন্দকার রফিকুল ইসলাম (জাতীয় পার্টি-লাঙ্গল), সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু (জাসদ-স্বতন্ত্র-সিংহ), চৌধুরী মোহাম্মদ ইসহাক (জেএসডি-তারা) ও নুরুল আলম সিদ্দিকী (ইসালমী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।
ময়মনসিংহ-৭ (ত্রিশাল): রওশন এরশাদ (জাতীয় পার্টি-লাঙ্গল), মো. হাফেজ রুহুল আমিন মাদানী (আ’লীগ-নৌকা), ডা. মাহবুবুর রহমান (বিএনপি-ধানেরশীষ) ও মো. আজিজুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)। 
ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ): ফখরুুল ইমাম (মহাজোট-লাঙ্গল), মাহমুদ হাসান সুমন (আ’লীগ বিদ্রোহী-সিংহ), এ এইচ এম খালেকুজ্জামান (গণফোরাম-ধানের শীষ), সাইফুদ্দিন আহাম্মেদ মনি (মুসলিম লীগ-হারিকেন), মো. হাবিবুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা), মো. আব্দুল আল মামুন (এপিপি-আম) ও এম এ বাসার (এলডিপি-ছাতা)।  
ময়মনসিংহ-৯ (নান্দাইল): আনোয়ারুল আবেদিন খান তুহিন (আ’লীগ-নৌকা), মেজর জেনারেল আব্দুস সালাম (আ’লীগ বিদ্রোহী-কুড়াল), খুররম খান চৌধুরী (বিএনপি-ধানের শীষ), মো. সাইদুর রহমান (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন-হাতপাখা), মো. শফিকুল আলম (জাকের পার্টি-গোলাপফুল), মোহাম্মদ হাসনাত মাহমুদ (জাতীয়পার্টি-লাঙ্গল)। 
ময়মনসিংহ-১০ (গফরগাঁও): ফাহমী গোলন্দাজ বাবেল (আ’লীগ-নৌকা), সৈয়দ মাহবুব মোরশেদ (এলডিপি-ধানের শীষ), দ্বীন ইসলাম (গণফ্রন্ট-মাছ), মো. নুরুদ্দিন (এনপিপি-আম) ও মো. জয়নাল আবেদিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।  
ময়মনসিংহ-১১ (ভালুকা): কাজিম উদ্দিন আহামেদ ধনু (আ’লীগ-নৌকা), ফকরুদ্দিন আহমেদ (বিএনপি-ধানের শীষ), অ্যাডভোকেট আমানউল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা) ও নাজমা আক্তার (জাকের পার্টি-গোলাপফুল)। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর