১০ ডিসেম্বর, ২০১৮ ২১:২৭

দিনাজপুরে নৌকায় ভোট চাইলেন বৃদ্ধাশ্রমের এক মা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে নৌকায় ভোট চাইলেন বৃদ্ধাশ্রমের এক মা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঢেউ লেগেছে দিনাজপুরের ‘শান্তি নিবাস’ নামের এক বৃদ্ধাশ্রমে। ওই বৃদ্ধাশ্রমের এক বৃদ্ধা মা আবেগ-তাড়িত হয়ে মাকসুদা হেনা বৃদ্ধাশ্রমের ফটকের সামনের সড়কে দাঁড়িয়ে একটি লিফলেট নিয়ে পথচারীদের দেখিয়ে বলছেন, 'আমাদের সন্তানকে নৌকা মার্কায় ১টি ভোট দিয়েন। আর তার জন্য দোয়া করিয়েন, সে যেন ভালো থেকে মানুষের সেবা অব্যাহত রাখতে পারে।'

লিফলেটটি ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির।  

সোমবার বিকাল ৪টার দিকে দিনাজপুর শহরের ঐতিহ্যবাহী রাজবাড়ীস্থ 'শান্তি নিবাস' (বৃদ্ধাশ্রম) নিবাসী মাকসুদা হেনা (৭০) বৃদ্ধাশ্রমের ফটকের সামনে সড়কে দাঁড়িয়ে পথচারীদের কাছে এভাবে ভোট চাইলেন। 

এসময় বৃদ্ধাশ্রমের মা মাকসুদা হেনা জানান, কিছুক্ষণ আগে এই লিফলেটটি কেউ একজন তাকে দিয়ে গেছেন। আর লিফলেটটি পেয়ে তিনি আনন্দে গেটের সামনে দাঁড়িয়েছেন। 

তিনি আরও জানান, আমার বাড়ী ঢাকার মিরপুর পল্লবীতে। ৩ বছর যাবৎ এই বৃদ্ধাশ্রমে তিনি আছেন। এখানে অনেকেই আশ্রয় নিয়েছেন। এখানকার প্রায় সকলেই বয়সের ভারে নুইয়ে পড়েছেন। আমি আর শান্তি রানী (৭০) কোনো রকম চলাফেরা করতে পারছি। এখানে থাকা অবস্থায় ঈদ-পরবসহ বিভিন্ন সময়ে ইকবালুর রহিম আমাদের কাছে এসে ভাল মন্দ খোঁজ খবরসহ আমাদের দেখাশোনা করেন। আমরা তার জন্য কিছুই করতে পারি না। তাই আমাদের সন্তানের জন্য এখানে দাঁড়িয়ে সকলের কাছে ভোট চাইছি। 

ওই বৃদ্ধা বলেন, একটি মায়ের ১০টি সন্তান থাকতে পারে। কিন্তু ইকবালুর রহিম আমাদের ১০ মায়ের এক সন্তান। তাই তার জন্য ভোট ও দোয়া চাইছি।

উল্লেখ্য, দিনাজপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম ২০১১ সালের ১৫ এপ্রিল দিনাজপুর শহরের ঐতিহ্যবাহী রাজবাড়ীতে 'শান্তি নিবাস' নামে এই  বৃদ্ধাশ্রমের উদ্বোধন করেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর