১০ ডিসেম্বর, ২০১৮ ২১:৫১

‘শান্তিতে বিজয়’ অনুষ্ঠান মঞ্চে বরিশাল সদর আসনের ৩ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‘শান্তিতে বিজয়’ অনুষ্ঠান মঞ্চে বরিশাল সদর আসনের ৩ প্রার্থী

'নির্বাচন শান্তিপূর্ণ হলে গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ পাবে। উন্নয়ন অব্যাহত থাকবে। তাই তরুণদের মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ঠান্ডা মাথায় যোগ্য প্রার্থীকে ভোট দিতে হবে।' 

নতুন ভোটারদের প্রতি এমন আহ্বান জানিয়েছেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনের প্রধান ৩ প্রার্থী আওয়ামী লীগের কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম, বিএনপির অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এবং জাতীয় পার্টির একেএম মুর্তজা আবেদীন। 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সোমবার ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত ‘শান্তিতে বিজয়’ শীর্ষক প্রচারণা অনুষ্ঠানে ওই তিন প্রার্থী এক মঞ্চে উপস্থিত থেকে অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের ছোবল থেকে ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা এবং শান্তিপূর্ণ সহাবস্থানে থাকার অঙ্গীকার করেন। অনুষ্ঠানে তিন শতাধিক তরুণ ভোটার অংশ নিয়ে শান্তির স্ব-পক্ষে শপথ নেন। 

আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক শামীম তরুণ ভোটারদের উদ্দেশ্যে বলেন, তিনি নির্বাচিত হলে বরিশালকে মাদক মুক্ত এবং ভোলার গ্যাস বরিশালে এনে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি করবেন। 

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ শেষ হলে চাকরি করতে আর ঢাকায় যেতে হবে না। বরিশালেই ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। কীর্তনখোলা নদীর পূর্বতীরে নতুন শহর গড়ে তোলার প্রতিশ্রুত দিয়ে জাহিদ ফারুক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে প্রযুক্তিখাতে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে তিনি আসন্ন নির্বাচনে তরুণ ভোটারদের মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রার্থীকে নির্বাচিত করার আহ্বান জানান। 

বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ার নিরপেক্ষ ভোট নিয়ে আশঙ্কা প্রকাশ করে বলেন, বিগত বরিশাল সিটি নির্বাচনে তিনি মেয়র প্রার্থী ছিলেন। কিন্তু সিটি নির্বাচন শুরুর আগেই শেষ হয়ে যায়। 

আসন্ন সংসদ নির্বাচনে সিটি নির্বাচনের মতো কোনো ঘটনা ঘটবে না প্রত্যাশা করে সরোয়ার বলেন, ‘শান্তিতে বিজয়’ হচ্ছে অর্থবহ নির্বাচন। তরুণরা এগিয়ে আসলে দেশের সকল মানুষের ভোটাধিকার নিশ্চিত হবে। 

সরোয়ার বলেন, সংসদ নির্বাচনে কারচুপি হলে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে। সুষ্ঠ নির্বাচনের জন্য তরুণদের সতর্ক থাকতে হবে। তিনি নির্বাচিত হলে যুবকদের জন্য খেলাধুলাসহ সামাজিক সাংস্কৃৃতিক কার্যক্রমের ক্ষেত্র প্রসারিত করার প্রতিশ্রুতি দেন। 

জাতীয় পার্টির প্রার্থী একেএম মুর্তজা আবেদীন দুর্নীতি মুক্ত থেকে বরিশালকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে বলেন, স্বাধীনতার পর দেশে উন্নয়নের ধারা সৃষ্টি করেছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি নির্বাচিত হতে পারলে হতদরিদ্র মানুষদের জন্য আবারও গুচ্ছ গ্রাম নির্মাণের প্রতিশ্রুতি দেন। তিনি তরুণদের সৎ এবং যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান।

‘শান্তি জিতলে জিতবে দেশ’ শ্লোগান নিয়ে নগরীর রজনীগন্ধ কমিউনিটি সেন্টারে আয়োজিত প্রচারণা অনুষ্ঠানে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শোভাযাত্রায় অংশ নেন ওই তিন প্রার্থী। পরে তরুণদের শান্তির পক্ষে শপথ পাঠ করান বরিশালের বিশিষ্টি শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর