১১ ডিসেম্বর, ২০১৮ ১৬:০৯

বগুড়া-৫ আসনে বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়া-৫ আসনে বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ

বগুড়ার ধুনট উপজেলায় বিএনপি প্রার্থী জিএম সিরাজের শোডাউনে দুর্বৃত্তরা হামলা চালিয়ে গাড়ি-মোটরসাইকেল ভাঙচুর ও যুবদল নেতার বাড়িতে পেট্রোল ঢেলে দিয়ে অগ্নিসংযোগ করেছে।  আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ধুনট শহরে ও সোমবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার রাঙ্গামাটি গ্রামে এ ঘটনা ঘটে।

বিএনপি দলীয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর ধুনট উপজেলা বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন স্থানে প্রচারণা শুরু করেছে। সোমবার সন্ধ্যার দিকে এলাঙ্গী বাজার এলাকায় নির্বাচনী প্রচারকালে বিএনপি কর্মী নাদিম হোসেন (২৬) ও মাসুদ রানাকে (২২) মারধর করে দুর্বৃত্তরা।
এরপর রাত সাড়ে ১১টার দিকে এলাঙ্গী ইউনিয়ন যুবদলের সদস্য রাঙ্গামাটি গ্রামের মুরাদ হোসেনের বাড়িতে পেট্রোল ঢেলে দিয়ে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে যুবদল নেতার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। হামলাকারীরা একই সময় বিএনপি কর্মী রাঙ্গামাটি গ্রামের মুনজুরুল হক ও ভুলু মিয়ার দোকানঘর ভাঙচুর করেছে। 

এ সংবাদ পেয়ে মঙ্গলবার সকালের দিকে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের বিএনপি প্রার্থী জিএম সিরাজ যুবদল নেতা মুরাদ হোসেনের ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শনের উদ্যেশে রওনা হয়। সকাল সাড়ে ১১টার দিকে জিএম সিরাজ ধুনট শহরের কলাপট্রি এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা হামলা চালায়। হামলাকারীরা জিএম সিরাজের ব্যাক্তিগত গাড়িসহ ৩টি মাইক্রোবাস ও ২০টি মোটরসাইকেল ভাঙচুর করেছে। 

দুর্বৃত্তদের হামলায় জিএম সিরাজ ও তার নেতাকর্মীরা ধুনট শহর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে হুকুম আলী বাসষ্টান্ড এলাকায় অবস্থান নেয়। এ ঘটনার প্রতিবাদে দুপুর ১টার দিকে হুকুম আলী বাসষ্ট্যান্ড এলাকায় সংবাদ সম্মেলন করেন বিএনপি প্রার্থী জিএম সিরাজ। ধুনট শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহসীন আলম জানান, বিক্ষুব্ধ জনগণ এসব ঘটনা ঘটিয়েছে। এসব ঘটনার সাথে আওয়ামী লীগের কোন নেতাকর্মী জড়িত ছিল না। বিএনপির নেতাকর্মীরা রাজনৈতিক প্রতিহিংসায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অপপ্রচার করছে।

বগুড়া-৫ আসনের বিএনপির প্রার্থী জিএম সিরাজ জানান, অগ্নিসংযোগে যুবদল নেতার ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন ও নিমগাছি ইউনিয়নে নির্বাচনী প্রচারণার উদ্যেশে ধুনট শহরে পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে ৩টি জিপ গাড়ি ভাঙচুর ও ২০টি মোটরসাইকেল ভাঙচুরসহ বিএনপির নেতাকর্মীদের মারধর করেছে। 

বগুড়ার ধুনটের সহকারী রির্টানিং অফিসার ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়েছে। শহরে পরিবেশ শান্ত। এ ঘটনায় অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর