শিরোনাম
১১ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩৪

মৌলভীবাজারে দুই দিনে গ্রেফতার ২৪, আতঙ্কে জোট নেতাকর্মীরা

গ্রেফতার বন্ধে জেলা রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে দুই দিনে গ্রেফতার ২৪, আতঙ্কে জোট নেতাকর্মীরা

প্রতীকী ছবি

প্রতীক বরাদ্দের পর থেকে মৌলভীবাজারে গ্রেফতার আতঙ্কে ভুগছেন বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। গত সোমবার ও মঙ্গলবারে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও জামায়াতের ২৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। 

আটককৃত নেতাকর্মীদের পরিবারের অভিযোগ, মামলা না থাকা সত্ত্বেও গ্রেফতার করা হচ্ছে। আবার অনেককে গায়েবী মামলার আসামি দেখিয়ে হাজতে প্রেরণ করা হচ্ছে। গ্রেফতার ও হয়রানি বন্ধ এবং গায়েবী মামলা প্রত্যাহারের দাবিতে সোমবার জেলা রিটার্নিং অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছন জেলা বিএনপির সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনে ধানের শীষের প্রার্থী নাসের রহমান।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, নির্বাচনী প্রচারনার কাজে নিয়োজিত বিএনপি ও অঙ্গ সংগঠন এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদেও কোনো অভিযোগ ছাড়াই পুলিশ গ্রেফতার করছে। নেতাকর্মীদের হয়রানি করার লক্ষ্যে ইতিপূর্বে থানায় গায়েবী মামলাও করে রাখা হয়েছে। পুলিশের গ্রেফতার আতঙ্কে অনেক নেতাকর্মী এখন ঘরবাড়ি ছাড়া।

এবিষয়ে সোমবার রাতে কুলাউড়া উপজেলার পাবই থেকে গ্রেফতার হওয়া জামিল রহমানের বড় ভাই মাহিরুল ইসলাম বলেন, আমার ছোট ভাই মৌলভীবাজার সরকারি কলেজের মাষ্টার্সের শিক্ষার্থী। তার বিরুদ্ধে থানায় কোনো মামলা নেই। তারপরেও রাত ২টায় বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। খোঁজ নিয়ে জানা যায়, জেলার বিভিন্ন উপজেলা থেকে গ্রেফতারকৃত একাধিক নেতাকর্মীর উপর এর আগে মামলা ছিল না।

এবিষয়ে জেলা বিএনপি’র সভাপতি এম নাসের রহমান বলেন, গ্রেফতার বন্ধের জন্য জেলা রিটানিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে এবং পুলিশ সুপারের সাথে দেখা করে বিষয়টি অবগত করেছি। 

পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল জানান, যাদেরকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলা আছে। অহেতুক কাউকে হয়রানি করা হচ্ছে না।    


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর