১২ ডিসেম্বর, ২০১৮ ১৭:৪৩

বাগেরহাটে নির্বাচনী পরিবেশ না থাকার অভিযোগ বিএনপি প্রার্থীর

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে নির্বাচনী পরিবেশ না থাকার অভিযোগ বিএনপি প্রার্থীর

বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসনে নির্বাচনী পরিবেশ না থাকার অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী এম এ সালাম। বুধবার দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে এম এ সালাম বলেন, শাসক দলের সীমাহীন অত্যাচার, নির্যাতন ও হামলায় ইতোমধ্যে দু’শত নেতা-কর্মীরা বাড়ি ছাড়তে বাধ্য হয়েছেন। আওয়ামী লীগের হাতুড়ী ও রড বাহিনীর সদস্যরা বাড়িতে বাড়িতে গিয়ে বিএনপির নেতা-কর্মীদের তালিকা করে প্রকাশ্যে পিটিয়ে রক্তাক্ত করে চলেছে। নির্বাচন যতো এগিয়ে আসছে বিএনপির নেতা-কর্মীদের ওপর নির্যাতনের মাত্রা বেড়েই চলেছে।

তিনি আরও বলেন, ১০ ডিসেম্বর কচুয়ার গজালিয়া ছাত্রদল নেতা মো. এখলাছুর রহমানকে নৌকার সমর্থকরা পিটিয়ে গুরুতর আহত করে। একইভাবে মঘিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আব্দুর রবকেও পিটিয়ে গুরুতর আহত করেছে। এই দুই নেতা এখন খুলনা ও বাগেরহাট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া বিভিন্ন নেতা-কর্মীদের হুমকী-ধামকি মারধর অব্যাহত রয়েছে। বাগেরহাট সদর আসনের সর্বত্র আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এমনকি বিএনপিকে প্রচারের জন্য মাইক ভাড়া না দিতেও দোকানদের নিদের্শ দিয়েছেন শাসক দলের নেতারা। বিএনপিকে প্রচার-প্রচারণা চালাতে পদে-পদে বাধা দেয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। 

এই পরিস্থিতির বিষয় জানিয়ে একাধিকবার জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিলেও কোনো প্রতিকার মিলছে না। এক কথায় বাগেরহাটে কোনো নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশন, সরকার ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বিএনপি প্রার্থী এম এ সালাম।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী রেজা বাবু, সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শাহেদ আলী রবি, কচুয়া উপজেলা বিএনপির সভাপতি হাজরা আছাদুল ইসলাম পান্না, জেলা ছাত্রদলের সভাপতি এমরান খান সবুজ, সাধারণ সম্পাদক আলী নেওয়াজ দীপসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর