১২ ডিসেম্বর, ২০১৮ ২২:১৩

‘লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা’

কুমিল্লা প্রতিনিধি

‘লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা’

এখনও লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে চরম শঙ্কা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন কুমিল্লা-১ ও ২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপির প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেন। 

বুধবার কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উত্তর ইউনিয়নে দিনভর গণসংযোগ করেন এবং কদমতলী, নন্দনপুর, বাজরা, বাহেরচর, হাসনাবাদ (উত্তর) বাজার, হাসনাবাদ ভিটিকান্দি বাজার, চরচারুয়া, গঙ্গাপ্রসাদ, গোলাপের চর ও চেঙ্গাকান্দি স্পটে পথসভায় বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আসন্ন সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা জরুরি। অথচ তা এখনও করা হয়নি। সরকারি দলের এমপি-নেতাদের নির্দেশেই প্রশাসন চলছে। এতে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শঙ্কা বাড়ছে। অবিলম্বে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষের পক্ষে এখন প্রবল জনস্রোত বহমান। এই জনস্রোতের ব্যালট বিপ্লবে সরকারের সকল কূটকৌশল খড়কুটার মতো ভেসে যাবে। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভরতার প্রতীক। দেশের সকল শ্রেণি-পেশার মানুষ এখন ধানের শীষে সমবেত হয়েছে। ৩০ ডিসেম্বর নির্বাচনে ধানের শীষ প্রতীকের সরকার ক্ষমতায় দেখতে জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করছে। ভোট দেয়ার পর তা গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দেয়ার জন্য নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর