১৩ ডিসেম্বর, ২০১৮ ২০:১৭

পঞ্চগড়ে এক কাতারে বিএনপি নেতারা

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে এক কাতারে বিএনপি নেতারা

পঞ্চগড়ের দুটি আসনেই বিভেদ ভুলে বিএনপির দুটি অংশের নেতাকর্মীরা নির্বাচনকে ঘিরে এক হয়েছে। তাদের দাবি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করা ও গণতন্ত্র রক্ষার স্বার্থে তারা সবাই এক হয়ে ধানের শীষের প্রার্থীকে জয়ী করতে একসাথে কাজ করবেন। 

পঞ্চগড়-১ আসন পঞ্চগড়, আটোয়ারী ও তেঁতুলিয়া উপজেলা নিয়ে গঠিত। মূলত জেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদ নিয়ে দ্বন্দ্বে জেলা বিএনপি বিভক্ত হয়ে পড়ে। এক পক্ষের নেতৃত্ব দিয়ে থাকেন সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী পরিষদের সদস্য জমির উদ্দিন সরকার আরেক পক্ষের নেতৃত্ব দেন পৌর বিএনপির সভাপতি ও পঞ্চগড় পৌরসভার পৌর মেয়র তৌহিদুল ইসলাম। 

বিএনপি থেকে সাবেক স্পিকার জমির উদ্দিন সরকারের ছেলে ব্যারিস্টার নওশাদ জমির ও পৌর মেয়র তৌহিদুল ইসলামকে দলীয় মনোনয়ন দেয়া হয়। চূড়ান্ত মনোনয়ন পায় ব্যারিস্টার নওশাদ জমির। এরপরও দুই পক্ষের বিভেদ ছিল স্পষ্ট। তবে বৃহস্পতিবার দুপুরে ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ অপর অংশের নেতাকর্মীদের নিজ বাড়িতে দাওয়াত করেন পৌর মেয়র তৌহিদুল ইসলাম। এ সময় ধানের শীষের প্রার্থী নওশাদ জমিরকে জয়ী করতে সবাই এক হয়ে কাজ করবেন বলে আশ্বস্ত করেন। দুই অংশের নেতাকর্মীরা নিজেদের মধ্যে সৌজন্যতা বিনিময় করেন। এ সময় ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপি প্রার্থী নওশাদ জমির, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম আখতারুজ্জামান শাহজাহান, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সহসভাপতি  মেহের আলী, সাবেক  সাংগঠনিক সম্পাদক জাহিরুল ইসলাম কাচ্চুসহ বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
পঞ্চগড়-২ আসন বোদা ও দেবীগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। নেতৃত্বের দ্বন্দ্বে এই আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি মোজাহার হোসেন ও বর্তমান কেন্দ্রীয় বিএনপির সদস্য ফরহাদ হোসেন আজাদের সমর্থকদের মধ্যে বিভেদ ছিল। এর মধ্যে মারা যান মোজাহার হোসেন। তারপরও তার সমর্থক ও আজাদের সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি অংশ থেকেই প্রার্থীতা দাবি করেন। সাবেক সংসদ সদস্য মোজাহার হোসেনের স্ত্রী নাদিরা আকতার ও ফরহাদ হোসেন আজাদকে দলীয় মনোনয়ন দেয়া হয়। চূড়ান্ত মনোনয়ন দেয়া হয় ফরহাদ হোসেন আজাদকে। এরপরও দ্বন্দ্ব স্পষ্ট ছিলো। গত ১১ ও ১২ ডিসেম্বর বোদা ও দেবীগঞ্জ উপজেলার দুই অংশের নেতাকর্মীরা একত্রে বসে ধানের শীষের প্রার্থী ফরহাদ হোসেন আজাদকে জয়ী করার জন্য কাজ করার আশ্বস্ত করেন। এর মাধ্যে এই আসন কেন্দ্রীক বিএনপির দীর্ঘ দিনের দ্বন্দ্বের অবসান হয়। 
পঞ্চগড়-২ আসনের বিএনপির প্রার্থী ফরহাদ হোসেন আজাদ বলেন, আমাদের নেতাকর্মীদের মধ্যে এখন কোন বিভেদ নেই। সবাই একসাথে ধানের শীষকে জয়ী করতে দলের সবাই কাজ করছে। নিরপেক্ষ নির্বাচন হলে আমরা নিশ্চিত এই আসন আমরা বিএনপিকে উপহার দিতে পারবো।  

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর