১৪ ডিসেম্বর, ২০১৮ ২১:৫৭

শরীয়তপুর-৩ আসনে ধানের শীষ প্রার্থীর ৯০০০ পোষ্টার নিয়ে যাওয়ার অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুর-৩ আসনে ধানের শীষ প্রার্থীর ৯০০০ পোষ্টার নিয়ে যাওয়ার অভিযোগ

শরীয়তপুর-৩ আসনের বিএনপি প্রার্থী মিয়া নুরুদ্দিন আহম্মেদ অপুর নির্বাচনী ও উপজেলা বিএনপির কার্যালয় হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাংচুর করে  ৯ হাজার পোষ্টার ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এ সময় হামলা কারীরা পোস্টার সাটানোর সামগ্রীসহ ৩৬ হাজার নগদ টাকা নিয়েও নিয়ে গেছে বলেও অভিযোগ উঠেছে। 

এ ঘটনায় বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় শরীয়তপুরের রির্টানিং কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করার কথা জানিয়েছন বিএনপির প্রার্থীর সমর্থকরা। গোসাইরহাট থানার ওসি বলছেন, তারা এ ধরণের কোন অভিযোগ পাননি।

গোসাইরহাট উপজেলা ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক কামরুজ্জামান কামরুল জানান, শরীয়তপুর-৩ (ডামুড্যা-ভেদরগঞ্জ ও গোসাইরহাট) আসনে বিএনপির প্রার্থী ও তারেক রহমানের ব্যক্তিগত সহকারী মিয়া নুরুদ্দিন আহম্মেদ অপুর নির্বাচনী ও উপজেলা বিএনপির কার্যালয়ে ছাত্রদলের নেতৃবৃন্দ বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় পোস্টার পাঠানো ও সাটানোর কাজ করছিল। হঠাৎ করে শুক্রবার দুপুর আড়াইটার দিকে ৩০-৪০ জনের একটি দল বিএনপি কার্যালয়ে হামলা চালায়। 

হামলাকারীরা জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ও গোসাইরহাট উপজেলা ছাত্রদলের আহবায়ক মামুন মিয়া, সাবেক দপ্তর সম্পাদক কামরুজ্জামান কামরুল, ইদিলপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান পরাগ, সামন্তসার ইউনিয়ন ছাত্রদলেরর সভাপতি ইকবাল আকন ও সাবেক সভাপতি জসিম উদ্দিনসহ অন্তত ১০জন নেতাকর্মীকে মারধর করে। এসময় কার্যালয়ে থাকা ৯০০০ পোস্টার ছিনিয়ে নিয়ে নিয়ে যায় তারা দুর্বিত্তরা। 

হামলাকারীরা পোস্টার সাটানোর সামগ্রীসহ ৩৬ হাজার টাকা নিয়ে যায়। এ ঘটনায় বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়ে শরীয়তপুরের রির্টানিং কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করার কথা জানিয়েছন বিএনপির প্রার্থীর সমর্থকরা।

জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ও গোসাইরহাট উপজেলা ছাত্রদলের আহবায়ক মামুনমিয়া বলেন, আমরা জু’মার নামাজ শেষে বিএনপির কার্যালয়ে গিয়ে বিভিন্ন এলাকার নেতাকর্মীদের কাছে পোস্টার পাঠিয়ে দিয়ে ৪টি ইউনিয়ন ও গোসাইরহাট পৌরসভায় পোস্টার টানানোর জন্য কাজ করছিলাম। দুপুর আড়াইটার দিকে গোসাইরহাট পৗরসভা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মিন্টু বেপারী, যুবলীগের আহবায়ক কামাল সরদার, ছাত্রলীগ নেতা সোহাগ ও উজ্জল মাদবরসহ ৫০/৬০ জন আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকরা আমাদের কার্যালয়ে হামলা চালায়। 

তিনি আরও বলেন, এরপর তারা কার্যালয়ের চেয়ার-টেবিল ভাংচুর করে ৯হাজার পোস্টার নিয়ে যায়। পোস্টার লাগানোর খরচের ৩৬ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ বিষয়ে আমরা গোসাইরহাট থানা পুলিশকে জানানোর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা আমাদের প্রার্থীর সাথে পরামর্শ করে নির্বাচন কমিশন ও রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করবো।

গোসাইরহাট পৌরসভা যুবলীগের আহবায়ক কামাল সরদার বলেন, আমরা দুপুরে একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় শুনতে পাই ছাত্রদলের ছেলেরা বিএনপির পার্টি অফিসে ছাত্রলীগের দুইজন ছেলেকে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করছে। এই কথা শুনে আমরা তাদেরকে সেখান থেকে নিয়ে আসি। এ সময় অনেক লোকজনের মাঝে উত্তেজিত ছেলেরা কিছু পোস্টার নিতে পারে। 

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সেলিম রেজা বলেন, আমরা এ ধরনের কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর